Breaking News
Home / আর্ন্তজাতিক / ট্রাম্পের সামাজিক যোগাযোগ মাধ্যম ‘ট্রুথ’

ট্রাম্পের সামাজিক যোগাযোগ মাধ্যম ‘ট্রুথ’

আন্তর্জাতিক ডেস্ক  :  সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার নিজস্ব সামাজিক যোগাযোগ মাধ্যম ‘ট্রুথ সোশ্যাল’ চালু করছেন। টুইটার ও ফেসবুক থেকে নিষিদ্ধ হওয়ার পর নিজের সামাজিক যোগাযোগ মাধ্যম আনার ঘোষণা দিয়েছিলেন ট্রাম্প। সেটিই বাস্তবায়ন করলেন তিনি।

ফেসবুক, টুইটারের বিকল্প হিসেবে নতুন এই সামাজিক যোগাযোগ মাধ্যম চালুর ঘোষণা দিয়েছিলেন ট্রাম্প, সেটির-ই নাম ঘোষিত হলো। ধীরে ধীরে আমাজন এবং গুগলের ক্লাউড সেবাকে টক্কর দেয়ার পরিকম্পনা রয়েছে সাবেক মার্কিন প্রেসিডেন্টের।

ট্রাম্প মিডিয়া এন্ড টেকনোলজি গ্রুপ এবং স্পেশাল একুইজেশন কোম্পানির সমন্বয়ে তৈরি হচ্ছে নতুন এই সামাজিক যোগাযোগ মাধ্যম ট্রুথ সোশ্যাল অ্যাপ। কোম্পানির এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। খবর বার্তা সংস্থা রয়টার্সের

নিজেকে যুক্তরাষ্ট্রের জনপ্রিয় প্রেসিডেন্ট উল্লেখ করে বিজ্ঞপ্তিতে ট্রাম্প বলেন, আমরা এমন এক দুনিয়ায় বাস করি যেখানে টুইটারে তালেবানের সরব উপস্থিতি রয়েছে, অথচ আপনাদের প্রিয় প্রেসিডেন্টের কন্ঠরোধ করে রাখা হয়েছে। এটা পুরোটাই অগ্রহণযোগ্য।

তিনি বলেন, আমি খুবই অধীর আগ্রহে ট্রুথ সোশ্যালে প্রথম ট্রুথ করার অপেক্ষায় রয়েছি। নতুন এই মিডিয়াটি সবার স্বাধীন মতপ্রকাশকে রক্ষা করবে। আমি খুব দ্রুতই আমার চিন্তা, মতামত ট্রুথ করার অপেক্ষায় আছি এবং বড় বড় টেক জায়ান্ট কোম্পানির বিরুদ্ধে লড়াইয়ে নামছি।

গত বছরের নভেম্বরে ক্যাপিটাল হিল সহিংসতার পর প্রত্যক্ষ ইন্ধনদাতা হিসেবে ট্রাম্পের অ্যাকাউন্ট বাতিল করে টুইটার এবং ফেসবুক। যেখানে ট্রাম্প সজ্ঞানে মার্কিন নির্বাচনে ব্যাপক জালিয়াতির মিথ্যা দাবি করে আদালতেও মামলা করেন তিনি। তবে মামলাগুলো খারিজ হয়ে যায়।

কোম্পানির প্ল্যান অনুযায়ী ট্রুথ অ্যাপের বেটা ভার্সন চালু হবে আগামী মাসে এবং ২০২২ সালের মধ্যেই পুরোপুরি চালু হবে। তারপর টিএমটিজি+ নামে একটি সাবস্ক্রিপশন ভিডিও-অন-ডিমান্ড সেবা চালু করা হবে যা বিনোদন এবং সংবাদ প্রদর্শন করবে।

ট্রাম্পের ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র এক সাক্ষাৎকারে ফক্স নিউজকে বলেন, এতদিন ধরে টেক জায়ান্ট কোম্পানিগুলো আমাদের মতপ্রকাশকে দমন করে রেখেছে। ট্রুথ সোশ্যাল হবে সকলের মতপ্রকাশের সত্যিকার সামাজিক মাধ্যম।

Check Also

মাদক রোধে কঠোর হতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

কক্সবাজার: মাদক রোধে কঠোর হতে হবে এবং অপরাধীদের কোনো দলীয় পরিচয় নেই বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x