Home / খেলাধুলা / মাঝেমধ্যে পাপন ভাইয়ের মতামত খারাপ নয়, ভালো : সাকিব

মাঝেমধ্যে পাপন ভাইয়ের মতামত খারাপ নয়, ভালো : সাকিব

স্পোর্টস ডেস্ক  :   বিশ্বের অন্যান্য দেশগুলোর ক্রিকেট বোর্ড প্রধানের তুলনায় বেশ ব্যতিক্রম বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। অন্যান্য দেশের বোর্ডপ্রধানরা সাধারণত সাংগঠনিক ও দলের গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত জানানো ছাড়া সংবাদমাধ্যমে খুব একটা কথা বলেন না।

কিন্তু পুরোপুরি উল্টো বিসিবি সভাপতি পাপন। তিনি সংবাদমাধ্যমের সঙ্গে শুধু বোর্ড সভাপতি হিসেবেই নয়, একেকসময় যেনো একেক ভূমিকায় কথা বলেন। কখনও তাকে মনে হয় দলের নির্বাচক, কখনও মনে হয় কোচ, আবার কখনও যেনো মাঠের বাইরে থেকে অধিনায়কই বনে যান তিনি।

পাপনের এমন ঘটনার সবশেষ উদাহরণ খুঁজতে খুব বেশি দূরেও যেতে হবে না। চলতি বিশ্বকাপেই নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের কাছে হারের পর সংবাদমাধ্যমে খোলাখুলিই নানান বিষয়ে কথা বলেন পাপন। সেদিনের হারের দায় দেন দলের তিন সিনিয়র ক্রিকেটার সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদকে।

এছাড়া ম্যাচের একাদশ নিয়ে নিজের অসন্তোষও প্রকাশ করেন তিনি। বোর্ড সভাপতির এমন কাজগুলো কীভাবে দেখেন দলের খেলোয়াড়রা। এ বিষয়ে খেলোয়াড়দের কাছ থেকে তেমন কিছু শোনা যায় না কখনও। মঙ্গলবার ওমানকে হারানোর পর দলের সেরা তারকা সাকিব জানালেন নিজের মতামত।

বিশ্বসেরা অলরাউন্ডার মনে করেন, খেলার সঙ্গে অনেক বেশি সম্পৃক্ত থাকার কারণেই মূলত সবসময় নানান পরামর্শ দিয়ে থাকেন পাপন। যা কাজে লাগানোর চেষ্টাও করেন ক্রিকেটাররা। সাকিবের মতে, মাঝেমধ্যে পাপনের মতামতগুলো দলের জন্য ভালোই হয়।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে সাকিব বলেছেন, ‘পাপন ভাই যেহেতু খেলার সঙ্গে অনেক বেশি সম্পৃক্ত থাকেন, উনি উনার পরামর্শ সবার সঙ্গে শেয়ার করেন। আমরা চেষ্টা করি ওগুলো পালন করার জন্য। অনেক সময় কাজে আসতে পারে, অনেক সময় নাও আসতে পারে। মাঝে মধ্যে এমন মতামতগুলো খারাপ না, ভালো।’

Check Also

তবুও সাকিবকে পেতে আশায় মোহামেডান

খেলাধুলা ডেস্ক : শারীরিক ও মানসিকভাবে খেলার মতো অবস্থায় না থাকায় দক্ষিণ আফ্রিকা সফর থেকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x