Tuesday , October 26 2021
Home / খেলাধুলা / ব্যাটিং বিপর্যয়ের পরও শ্রীলঙ্কার জয়

ব্যাটিং বিপর্যয়ের পরও শ্রীলঙ্কার জয়

স্পোর্টস ডেস্ক  :   বাংলাদেশের বিপক্ষে জয় দিয়ে দারুণভাবে প্রস্তুতি সেরেছে শ্রীলঙ্কা। লাল সবুজের প্রতিনিধিদের দেওয়া ১৪৮ রানের লক্ষ্যে খেলতে নেমে এক পর্যায়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে দলটি। তবুও শেষ হাসি হাসে শ্রীলঙ্কা।

মঙ্গলবার (১২অক্টোবর) আবুধাবিতে টস জিতে শ্রীলঙ্কার বিপক্ষে ৭ উইকেট হারিয়ে বাংলাদেশ ১৪৭ রান করে। টার্গেটে খেলতে নেমে ৬ বল বাকি থাকতে ৪ উইকেট হাতে রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে শ্রীলঙ্কা।

ব্যাটিং করতে নেমে শুরুর দিকে দ্রুত উইকেট হারিয়ে ফেলে শ্রীলঙ্কা। দলটি ১২ ওভারে ৭৯ রান না তুলতেই ৬ উইকেট হারিয়ে ফেলে। ঝোড়ো ব্যাটিংয়ে ১৫ ওভারে ৯৫ থেকে ১৯ ওভারে ১৪৮ রান করে ফেলে শ্রীলঙ্কা।

মাত্র ২৪ বলে ৫৩ রান করে এর আগে টস জিতে শ্রীলঙ্কার বিপক্ষে ৭ উইকেট হারিয়ে বাংলাদেশ ১৪৬ রান করে। ২৬ বলে সর্বোচ্চ ৩৪ রান নিয়েছেন সৌম্য সরকার। তার ইনিংসটি সাজানো ছিল ১টি চার ও ২টি ছয়ের মারে।

এ ছাড়া ২০ রানের ঘর পেরোতে পারেননি কোনো ব্যাটসম্যান। লিটন ১৬, নুরুল হাসান সোহান ১৫ ও নাঈম শেখ ১১ রান করে আউট হন। মেহেদী হাসান ১৬ ও তাসকিন আহমেদ ৪ রানে অপরাজিত ছিলেন।

লঙ্কানদের হয়ে ৪ ওভারে ২৭ রান দিয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন দুশমন্থ চামিরা। এ ছাড়া ১টি করে উইকেট নেন লাহিরু কুমারা, মহেশ থিকশানা, ওয়ানিন্দু হাসারাঙ্গা ও দাসুন শানাকা।

এই ম্যাচে ইনজুরির কারণে খেলেননি নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তার পরিবর্তে অধিনায়কত্ব করেছেন লিটন দাস।

বাংলাদেশ: ১৪৭/৭ (২০ ওভার)
সৌম্য ৩৪, লিটন ১৬, সোহান ১৫, নাইম ১১, মাহাদী ১৬*, তাসকিন ৪*
চামিরা ৩/২৭

শ্রীলঙ্কা: ১৪৮/৬ (১৯ ওভার)
আভিষ্কা ৫৩*

শ্রীলঙ্কা ৪ উইকেটে জয়ী।

টস: বাংলাদেশ।

পরবর্তী ম্যাচ আয়ারল্যান্ড: (১৪ অক্টোবর)

Check Also

বাবর-রিজওয়ানে ছত্রখান ১৪ বছরের পুরোনো রেকর্ড

স্পোর্টস ডেস্ক  :   রেকর্ড গড়া হয় ভাঙার জন্যই। গতকাল দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে পাকিস্তান যেন সেই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x