Tuesday , October 26 2021
Home / বিনোদন / এবার সেরা অভিনেত্রীর মনোনয় পেলেন বাঁধন

এবার সেরা অভিনেত্রীর মনোনয় পেলেন বাঁধন

বিনোদন ডেস্ক  :   এবার এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডসে (অ্যাপসা) সেরা অভিনেত্রীর মনোনয়ন পেলেন আজমেরী হক বাঁধন। ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমায় নাম ভূমিকায় অভিনয়ের জন‌্য এই পুরস্কারের দৌড়ে নিজের জায়গা করে নিয়েছেন তিনি।

আগামী ১১ নভেম্বর বিজয়ীদের নাম ঘোষণা করা হবে। অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের গোল্ড কোস্ট শহরে অ্যাপসা’র ১৪তম আসর বসবে। ২৫টি এশিয়া প্যাসিফিক দেশের মোট ৩৮টি সিনেমা মনোনয়নের তালিকায় রয়েছে।

উচ্ছ্বাস প্রকাশ করে বাঁধন বলেন—‘আমার জন‌্য অবশ্যই এটি আনন্দের ব্যাপার। এরকম একটি মর্যাদাপূর্ণ অ্যাওয়ার্ডসে মনোনীত হওয়াটাই বড় বিষয়। আমি মনে করি, মনোনয়নটা আব্দুল্লাহ মোহাম্মদ সাদই পেয়েছে। তিনিই আমাকে রেহানা হিসেবে দর্শকদের সামনে যথাযথভাবে উপস্থাপন করেছেন। আমি তার কাছে কৃতজ্ঞ।’

এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডসে সেরা অভিনেত্রী বিভাগে বাঁধনের প্রতিদ্বন্দ্বীর তালিকায় রয়েছেন—অস্ট্রেলিয়ার লিয়া পারসেল (দ্য ড্রোভারস ওয়াইফ: দ্য লিজেন্ড অব মলি জনসন), নিউজিল্যান্ডের এসি ডেভিস (দ্য জাস্টিস অব বানি কিং), ইসরায়েলের আলেনা ওয়াইভি (এশিয়া) এবং রাশিয়ার ভ্যালেন্টিনা রোমানোভা-চিস্কাইরি (পুগায়া)।

একটি বেসরকারি মেডিক‌্যাল কলেজের সহকারী অধ্যাপক রেহানা মরিয়ম নূরকে কেন্দ্র করে এ চলচ্চিত্রের গল্প। কর্মস্থলে ও পরিবারে তাল মেলাতে গিয়ে হিমশিম খেতে হয় তাকে। কারণ, শিক্ষক, চিকিৎসক, বোন, কন্যা ও মা হিসেবে জটিল জীবনযাপন করেন তিনি। এ চরিত্রে অভিনয় করেছেন বাঁধন।

আব্দুল্লাহ মোহাম্মদ সাদের এই চলচ্চিত্র ৭৪তম কান উৎসবের আঁ সার্তে রিগা বিভাগের জন্য নির্বাচিত হয়। পুরস্কার না জিতলেও দারুণ প্রশংসা কুড়ায় উৎসবে।

বাঁধন ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সাবেরী আলম, আফিয়া জাহিন জায়মা, আফিয়া তাবাসসুম বর্ণ, কাজী সামি হাসান, ইয়াছির আল হক, জোপারি লুই, ফারজানা বীথি, জাহেদ চৌধুরী মিঠু, খুশিয়ারা খুশবু অনি, অভ্রদিত চৌধুরী।

গত ১৫ সেপ্টেম্বর বাংলাদেশ সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে ‘রেহানা মরিয়ম নূর’। এখন চলছে মুক্তির প্রস্তুতি। সিনেমাটির নির্বাহী প্রযোজক এহসানুল হক বাবু জানান—সব ঠিক থাকলে অক্টোবরের শেষ সপ্তাহে দেশের প্রেক্ষাগৃহে সিনেমাটি দেখতে পাবেন দর্শক।

Check Also

মাদক মামলায় রাজের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ

বিনোদন ডেস্ক  :   রাজধানীর বনানী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে করা মামলায় আলোচিত প্রযোজক ও অভিনেতা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x