Home / আর্ন্তজাতিক / গুয়াতেমালায় পরিত্যক্ত কন্টেইনার থেকে ১২৬ অভিবাসী উদ্ধার

গুয়াতেমালায় পরিত্যক্ত কন্টেইনার থেকে ১২৬ অভিবাসী উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক  :  গুয়াতেমালায় একটি পরিত্যক্ত কন্টেইনার থেকে ১২৬ অভিবাসীকে উদ্ধার করা হয়েছে। পুলিশ একটি রাস্তার পাশে শিপিং কন্টেইনার থেকে ওই অভিবাসীদের উদ্ধার করেছেন।

স্থানীয় লোকজন কন্টেইনারের মধ্য থেকে চিৎকার এবং কান্নাকাটির শব্দ শুনতে পান। পরে নুয়েভা কনসেপসন এবং কোকালসের মধ্যবর্তী শহর থেকে রোববার ভোরে শতাধিক অভিবাসীকে উদ্ধার করা হয়।

কর্তৃপক্ষের ধারণা, মানব পাচারকারীরাই অভিবাসীদের এভাবে কন্টেইনারের ভেতরেই ফেলে রেখে গেছে। এসব অভিবাসীকে যুক্তরাষ্ট্র এবং মেক্সিকোতে পাঠানোর নামে বিপুল অর্থ হাতিয়ে নেওয়া হয়েছে। কিন্তু পরবর্তীতে তাদের সেসব দেশে না পাঠিয়ে কন্টেইনারের মধ্যেই ফেলে রেখে পালিয়েছে পাচারকারীরা।

উদ্ধার হওয়া ১২৬ জনের মধ্যে অধিকাংশই সংকটপূর্ণ হাইতির বাসিন্দা। এছাড়া নেপাল এবং ঘানার অভিবাসীরাও রয়েছে। স্থানীয় পুলিশের এক মুখপাত্র বলেন, কন্টেইনারের ভেতর থেকে কান্নার শব্দ শোনা যাচ্ছিল এবং কন্টেইনার খোলার জন্য ভেতর থেকে বার বার শব্দ করা হচ্ছিল। পরে দরজা খুলে সেখান থেকে ১২৬ জন অবৈধ অভিবাসীকে উদ্ধার করা হয়।

গুয়াতেমালার শরণার্থী ইনস্টিটিউট জানিয়েছে, কর্মকর্তারা ওই অভিবাসীদের প্রাথমিক চিকিৎসা দেওয়া পর তাদের আশ্রয়কেন্দ্রে নেওয়া হয়েছে। মাত্র একদিন আগেই মেক্সিকো কর্তৃপক্ষ ৬৫২ শরণার্থীকে আটক করে। এদের মধ্যে ৩৫০ জনই শিশু।

Check Also

করোনায় আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৯১

ঢাকার ডাক ডেস্ক  :    করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x