Breaking News
Home / স্বাস্থ্য / জ্বর-সর্দি-কাশি মুহূর্তেই সারাবে যে পানীয়

জ্বর-সর্দি-কাশি মুহূর্তেই সারাবে যে পানীয়

ঢাকার ডাক ডেস্ক  :    ঋতু পরিবর্তনের এ সময় বৃষ্টিতে ও বাতাসে দানা বেঁধেছে ভাইরাস-ব্যাকটেরিয়া। তাই এখন ঠান্ডা লাগা, গলা খুশখুশ, কাশি, জ্বরে ভুগছেন ছোট-বড় সবাই।

এ সময় সাবধান না হলে সংক্রমণ ছড়িয়ে পড়তে পারে শ্বাসযন্ত্রেও। তাই সামান্য সর্দি-জ্বর হলেও উপেক্ষা করবেন না। তবে সামান্য সর্দি-কাশি বা জ্বর হলে চিকিৎসকের কাছে যাওয়ার আগ ঘরোয়া এক উপায়ে তা সারিয়ে তুলতে পারবেন।

ভারতের আয়ুর্বেদ চিকিৎসক ডা. দীক্ষা ভাবসর সম্প্রতি তার ইনস্টাগ্রামে একটি দুর্দান্ত ঘরোয়া প্রতিকারের কথা জানিয়েছেন। এই পানীয় সেবনের ফলে সর্দি, কাশি ও জ্বর থেকে মুহূর্তেই স্বস্তি পেতে পারেন।

jagonews24

আবার এই ওষুধ সেবনে কোনো পার্শ্ব-প্রতিক্রিয়াও হবে না। কয়েকটি ভেষজ উপাদান দিয়ে তৈরি করা হয় এই আয়ুর্বেদিক ওষুধ। তার আগে জেনে নিন এই আয়ুর্বেদিক ওষুধ খেলে যেসব সমস্যা থেকে নিস্তার পাবেন-

> এই পানীয়টি পান করলে কাশি থেকে মুক্তি পেতে পাবেন।
> ঠান্ডা কমাতে সাহায্য করবে।
> জ্বরের ক্ষেত্রে এই পানীয় খুবই উপকারী।
> নাক দিয়ে পানি পড়া বন্ধ হবে।
> গলা ব্যথা দূর হবে।
> জ্বরে ক্ষুদামন্দা ভাব দূর হবে।

jagonews24

জেনে নিন কীভাবে তৈরি করবেন এই আয়ুর্বেদিক ওষুধ-

প্রথম একটি পাত্রে ৮০০ মিলিলিটার পানি নিন। এতে এক মুঠো তুলসি পাতা যোগ করুন। এর সঙ্গে সামান্য কাঁচা হলুদ মিশিয়ে দিন। হলুদ গুঁড়া দিলেও চলবে। এক ইঞ্চির সমান ২ টুকরো আদা কুঁচিও মিশিয়ে দিন পানিতে।

এবার মিশ্রণটি ৭ মিনিটের জন্য ফুটিয়ে নিন। এরপরে একটি কাপে ছেঁকে নিন। বোতলে বা ফ্লাক্সে ভরে রাখুন এই পানীয়। সারাদিন অল্প অল্প করে পান করুন। এই পানীয় সবাই সেবন করতে পারবেন।

Check Also

নিয়মিতভাবে করোনার একের পর এক নতুন ভ্যারিয়েন্ট তৈরি হবে : ড. বিজন

ঢাকার ডাক ডেস্ক  : ওমিক্রন বিদায় নিলেও নতুন করে আরেকটি ভ্যারিয়েন্ট আসবে বলে জানিয়েছেন বিশিষ্ট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x