Breaking News
Home / খেলাধুলা / আফগান দলের দায়িত্বে ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী কোচ

আফগান দলের দায়িত্বে ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী কোচ

স্পোর্টস ডেস্ক  :   টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে একপ্রকার চমকই দিলো আফগানিস্তান ক্রিকেট বোর্ড। দেশটির ক্রিকেট তথা খেলাধুলার টালমাটাল অবস্থার মধ্যেও চলছে বিশ্বকাপের প্রস্তুতি। যা আরও বেগবান করতে পরামর্শক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে অ্যান্ডি ফ্লাওয়ারকে।

শুক্রবার এক বিবৃতিতে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) জানিয়েছে, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগান দলের পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করবেন জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক অ্যান্ডি ফ্লাওয়ার।

২০০৯ থেকে ২০১৪ পর্যন্ত ইংল্যান্ড দলের কোচ ছিলেন অ্যান্ডি ফ্লাওয়ার। তার অধীনেই ২০১০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিলো ইংলিশরা। এবার নতুন মিশনে আফগানিস্তান ক্রিকেট দলের সঙ্গে যোগ দিলেন এই হাই প্রোফাইল কোচ।

বিবৃতিতে এসিবি চেয়ারম্যান আজিজুল্লাহ ফাজলি বলেছেন, ‘অ্যান্ডি ফ্লাওয়ারকে এসিবিতে পেয়েছে আমরা উচ্ছ্বসিত। বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে আমাদের বেশ কয়েকজন খেলোয়াড়ের সঙ্গে কাজ করেছেন তিনি। তার বিপুল অভিজ্ঞতা আসন্ন বিশ্বকাপে আমাদের দলের জন্য অনেক উপকারে আসবে।’

জিম্বাবুয়ে জাতীয় দলের হয়ে ৬৩ টেস্ট ও ২১৩ ওয়ানডে ম্যাচ খেলেছেন অ্যান্ডি ফ্লাওয়ার। খেলোয়াড়ি জীবন শেষে নাম লিখিয়েছেন কোচিংয়ে। ইংল্যান্ড জাতীয় দল ছাড়াও আইপিএল, সিপিএল, পিএসএল এবং দ্য হানড্রেডে কোচিংয়ের অভিজ্ঞতা রয়েছে তার।

Check Also

হ্যামিল্টনে নিউ জিল্যান্ডের কাছে ভারতের আত্মসমর্পণ

খেলাধুলা ডেস্ক : ভারতের বিবর্ণ ব্যাটিং পারফরম্যান্স। নিউ জিল্যান্ডের বিপক্ষে সেই চিরচেনা আত্মসমর্পণ। আইসিসি নারী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x