Breaking News
Home / সারা বাংলা / সবাইকে বিমানে ভ্রমণের অনুরোধ পর্যটন প্রতিমন্ত্রীর

সবাইকে বিমানে ভ্রমণের অনুরোধ পর্যটন প্রতিমন্ত্রীর

কক্সবাজার প্রতিনিধি :  বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী বলেছেন, কক্সবাজারের পর্যটন ও সৌন্দর্যকে ছড়িয়ে দিতেই নানা পদক্ষেপ নিচ্ছে সরকার। আকাশ পথে কক্সবাজারের সঙ্গে সারাদেশের পাশাপাশি বিশ্বের বিভিন্ন দেশের যোগাযোগ স্থাপনের মাধ্যমে পর্যটনকে আরও এগিয়ে নেওয়ার প্রচেষ্টা চলছে।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) দুপুরে কক্সবাজার শহরের মোটেল শৈবালের সাগরিকা রেস্তোরাঁয় সৈয়দপুর থেকে কক্সবাজার বিমান চলাচলের উদ্বোধন উপলক্ষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, আকাশপথে বিদেশি পর্যটকদের কক্সবাজারের প্রতি আকৃষ্ট করতে এখানকার বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীত করা হয়েছে। সারা বিশ্বের সঙ্গে কক্সবাজারকে সংযুক্ত করতে কাজ করছে সরকার। পর্যটকদের সুযোগ-সুবিধা বৃদ্ধিতে নতুন নতুন প্রকল্প হাতে নেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, করোনাকালে পৃথিবীর বহু দেশে যখন বিমান চলাচল বন্ধ হয়ে গেছে, তখন বাংলাদেশ বিমান দেশবাসীর জন্য নতুন নতুন রুট খুলছে। আমার অনুরোধ, আপনারা সবাই বিমানে ভ্রমণ করুন, বিমানের সঙ্গে থাকুন।

পর্যটকদের জন্য ঝুঁকিপূর্ণ সেন্টমার্টিন জেটি কখন সংস্কার হবে এমন প্রশ্নে মন্ত্রী বলেন, এরই মধ্যে সংস্কারের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে। এছাড়া প্রধানমন্ত্রী আলাদা করে ভাবছে। সেন্টমার্টিনে অতিরিক্ত পর্যটক যাওয়া রোধে মহেশখালী-কুতুবদিয়ায় পর্যটকবান্ধব প্রকল্প হাতে নেওয়া হচ্ছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বিমানের এমডি (ওসিও) ড. আবু সালেহ মোস্তাফা কামাল, কক্সবাজারের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শ্রাবন্তী রায়, কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. রফিকুল ইসলাম।

Check Also

বঙ্গবন্ধু দিয়েছেন স্বাধীন বাংলাদেশ, তার কন্যা দিলেন পদ্মা সেতু : চাঁদপুরে পদ্মাসেতু উদ্বোধন কালে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি।

মাসুদ রানা : পদ্মা‌ সেতুর উ‌দ্বোধন উপল‌ক্ষ্যে চাঁদপু‌রে ছিল উৎস‌বের আ‌মেজ। প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা কর্তৃক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x