Breaking News
Home / আর্ন্তজাতিক / কাশ্মীরে এবার দুই স্কুল শিক্ষককে গুলি করে হত্যা

কাশ্মীরে এবার দুই স্কুল শিক্ষককে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক  :  ভারত শাসিত কাশ্মীরে এবার দুই স্কুল শিক্ষককে গুলি করে হত্যা করলো বিচ্ছিন্নতাবাদীরা। বিতর্কিত এ অঞ্চলটিতে হঠাৎ করেই বেসামরিক নাগরিকদের লক্ষ্য করে হত্যাকাণ্ডের ঘটনা বেড়ে গেছে বলে জানায় পুলিশ। কর্তৃপক্ষ এ হামলার জন্য ভারতীয় শাসনের বিরুদ্ধে লড়াইরত বিচ্ছিন্নতাবাদীদের দায়ী করেছেন। বৃহস্পতিবার (৭ অক্টোবর) কাশ্মীরের প্রধান শহর শ্রীনগরের পাশেই এ হামলার ঘটনা ঘটে। খবর আল-জাজিরা।

পুলিশ জানায়, হামলাকারীরা শ্রীনগরের ঈদগাহ এলাকার সরকারি বালক উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে একজন নারী শিক্ষক ও তার পুরুষ সহকর্মীকে লক্ষ্য করে গুলি করে। এতে দুইজনই ঘটনাস্থলে মারা যান। ঘটনার পর পালিয়ে যায় হামলাকারীরা।

পরে সরকারি বাহিনী এলাকাটিকে ঘিরে রাখে। হামলাকারীদের ধরতে তল্লাশি চালানো হচ্ছে বলেও জানায় পুলিশ। নিহতরা হিন্দু ও শিখ সংখ্যালঘুর সদস্য।

jagonews24

গত ছয় দিনের মধ্যে বিতর্কিত এ অঞ্চলটিতে এটি সপ্তম হত্যাকাণ্ডের ঘটনা।

ভারতীয় এবং ভারতবিরোধী রাজনীতিবিদরা এ ধরনের হত্যাকাণ্ডের ব্যাপক নিন্দা জানিয়েছেন। পুলিশের তথ্য অনুসারে, এই বছর বিচ্ছিন্নতাবাদীদের হামলায় রাজনৈতিক কর্মীসহ ২৫ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছে অঞ্চলটিতে।

এর আগে বুধবার ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে পৃথক তিনটি হামলায় কমপক্ষে তিন বেসামরিক নাগরিক নিহত হয়। তাদের মধ্যে একজন রসায়নবিদ, একজন খাবার বিক্রেতা এবং অন্যজন ট্যাক্সিচালক ছিলেন। পুলিশ জানিয়েছে, এক ঘণ্টা সময়ের মধ্যেই ওই হামলার ঘটনা ঘটে।

Check Also

চীনা পর্যটকদের ভিসা স্থগিত করল ভারত

     আন্তর্জাতিক ডেস্ক : চীনের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ভারতীয় শিক্ষার্থীদের ফেরার অনুমতি না দেওয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x