Home / বিনোদন / সে এক অন্যরকম অনুভূতি : দীঘি

সে এক অন্যরকম অনুভূতি : দীঘি

বিনোদন ডেস্ক  :   করোনার কারণে প্রায় দেড় বছর বন্ধ থাকার পর গত ১২ সেপ্টেম্বর থেকে খুলেছে দেশের সমস্ত স্কুল-কলেজ। এতদিন পর ক্লাসে ফিরতে পেরে বাঁধভাঙা উচ্ছ্বাস দেখা গেছে শিক্ষার্থীদের মাঝে। শিক্ষাপ্রতিষ্ঠান খোলায় ক্লাসে ফিরেছেন চিত্রনায়িকা প্রার্থনা ফারদিন দীঘিও। তিনি এখন ইন্টারমিডিয়েট দ্বিতীয় বর্ষের ছাত্রী।

২০১৯ সালে এসএসসি পাস করেন দীঘি। এরপর ভর্তি হন ধানমণ্ডির স্ট্যামফোর্ড কলেজের বিজ্ঞান বিভাগে। শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর অন্যদের মতো কলেজে যেতে শুরু করেছেন এই নায়িকা। কিন্তু এতদিন পর কলেজে যাওয়া, প্রিয় আঙিনা, বন্ধুদের সঙ্গে দেখা হওয়া, আড্ডা দেওয়া, শিক্ষকদের সান্নিধ্য পাওয়া- নায়িকার অনুভূতি কী?

অভিনেত্রী বলেন, ‘সে এক অন্যরকম অনুভূতি। মনে হচ্ছে, প্রথম প্রথম কলেজে যাচ্ছি। প্রথম দিন তো মনে হয়েছিল আজই কলেজ জীবন শুরু হলো। মনে হচ্ছে, আমরা সেই আগের স্বাভাবিক জীবনে ফিরে এসেছি। নিঃশ্বাস নিচ্ছি পরিশুদ্ধ বাতাস থেকে। এই অনুভূতির বর্ণনা দেওয়া অসম্ভব।’

২০০৬ সালে গ্রামীণফোনের একটি বিজ্ঞাপন দিয়ে ক্যারিয়ার শুরু করেছিলেন ছোট্ট দীঘি। ওই বছরই কাজী হায়াৎ পরিচালিত ‘কাবুলিওয়ালা’ ছবির মাধ্যমে শিশুশিল্পী হিসেবে চলচ্চিত্রে অভিষেক করেন তিনি। তখন তার বয়স ছিল মাত্র ৬ বছর। প্রথম ছবিতেই জিতে নেন শ্রেষ্ঠ শিশুশিল্পী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

এরপর ২০০৮ সালে ‘১টাকার বউ’ এবং ২০১০ সালে ‘চাচ্চু আমার চাচ্চু’ ছবি দুটির জন্য আরও দুটি জাতীয় পুরস্কার লাভ করেন দীঘি। শিশুশিল্পী হিসেবে মোট ১৮টি ছবিতে অভিনয় করেন তিনি। শিশুশিল্পী হিসেবে তাকে সর্বশেষ দেখা যায় ২০১৫ সালে জাহিদ হোসেন ও খোরশেদ আলম খসরু পরিচালিত ‘লীলা মন্থন’ ছবিতে।

এরপর পড়াশোনার জন্য টানা পাঁচ বছর অভিনয়ের বাইরে ছিলেন দীঘি। আবার ক্যামরার সামনে ফেরেন ২০২০ সালে। তবে এবার শিশুশিল্পী নয়, পুরোদস্তুর নায়িকা হয়ে। করোনার বছরের শেষ দিকে তিনি দেলোয়ার জাহান ঝন্টুর পরিচালনায় ‘তুমি আছো তুমি নেই’ নামে একটি ছবির কাজ শুরু করেন। নায়ক আসিফ ইমরোজ। সেটি মুক্তি পায় চলতি বছর। ছবিটি একেবারেই চলেনি।

এ বছরই মুক্তি পায় দীঘির আরেক ছবি ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’। শামীম আহমেদ রনি পরিচালিত এই ছবির নায়ক শান্ত খান। এটি মোটামুটি সাড়া ফেলে। সামনেই মুক্তি পাবে দীঘি অভিনীত ‘বঙ্গবন্ধু’ ছবিটি। এটি জাতির জনক শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক ছবি। এখানে বঙ্গবন্ধুর চরিত্রে আছেন আরিফিন শুভ। তাঁর স্ত্রী রেনুর ছোটবেলার চরিত্রে দেখা যাবে দীঘিকে।

Check Also

‘বিগ বস ওটিটি’ জিতলেন দিব্যা আগরওয়াল

বিনোদন ডেস্ক  :   বিগ বস ওটিটি’ জিতলেন ভারতীয় টিভি অভিনেত্রী দিব্যা আগরওয়াল। শনিবার (১৮ সেপ্টেম্বর) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x