Home / খেলাধুলা / ফিফা ২২ : শীর্ষে মেসি, তিনে রোনালদো

ফিফা ২২ : শীর্ষে মেসি, তিনে রোনালদো

স্পোর্টস ডেস্ক  :   বিশ্বব্যাপী ফুটবলপ্রেমীদের কাছে অন্যতম জনপ্রিয় গেম ফিফা। প্রতি বছর ইএ স্পোর্টসের এই গেমের অপেক্ষায় থাকেন বিশ্বের ফুটবলপ্রেমীরা। পাশাপাশি সবার অপেক্ষা থাকে ফিফা গেমে কোনো খেলোয়াড়ের রেটিং সবচেয়ে বেশি থাকে- তা দেখারও।

ফুরিয়েছে সেই অপেক্ষা। নতুন বছরের ফিফা-২২ গেমের রেটিং প্রকাশ করেছে ইএ স্পোর্টস। টানা তৃতীয়বারের মতো ফিফা গেমে সর্বোচ্চ রেটিংধারী খেলোয়াড় লিওনেল মেসি। তার চির প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদো রয়েছেন তিন নম্বরে।

এবারের গেমে মেসির রেটিং রাখা হয়েছে ৯৩। তার পরের নামটি জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখের পোলিশ স্ট্রাইকার রবার্ট লেওয়ানডস্কির। তার রেটিং দেয়া হয়েছে ৯২। এ দুজনের ঠিক পরেই আছেন ৯১ রেটিং পাওয়া রোনালদো।

তবে ৯১ রেটিং শুধু রোনালদো একা পাননি, নেইমার জুনিয়র-কাইলিয়ান এমবাপেসহ মোট পাঁচজন খেলোয়াড় পেয়েছেন এই রেটিং। এবারের গেমে নব্বইয়ের বেশি রেটিং পাওয়ার খেলোয়াড় সংখ্যা মোট ১১ জন।

ফিফা গেমের এই রেটিং ঠিক করার জন্য একটি বিশেষ দল পুরো মৌসুমজুড়ে কাজ করে। তারা খুব কাছ থেকে খেলোয়াড়দের মাঠের পারফরম্যান্স পর্যবেক্ষণ করে এবং ৩০টি বিভাগের ওপর তা মূল্যায়ন করে রেটিং দিয়ে থাকে।

jagonews24

২০১১ সাল থেকে শুরু করে এখনও পর্যন্ত নয়বার সর্বোচ্চ রেটিং পেলেন মেসি, রোনালদো শীর্ষে ছিলেন ফিফা ১৭ ও ফিফা ১৮’তে। আর ফিফা ১৯-এ সমান ৯৪ রেটিং ছিলো মেসি-রোনালদোর।

আগামী ১ অক্টোবর বিশ্বব্যাপী মুক্তি পাবে ফিফা ২২ গেমটি। তবে যারা ইএ প্লে’র সঙ্গে যুক্ত আছেন তারা ২২ সেপ্টেম্বর থেকে এবং যারা আল্টিমেট এডিশন প্লে’র সঙ্গে যুক্ত আছেন তারা ২৭ সেপ্টেম্বর থেকে গেমটি খেলতে পারবেন।

ফিফা ২২ এ ন্যুনতম ৯০ রেটিংধারী খেলোয়াড়রা

লিওনেল মেসি (পিএসজি) – ৯৩
রবার্ট লেওয়ানডস্কি (বায়ার্ন মিউনিখ) – ৯২
ক্রিশ্চিয়ানো রোনালদো (ম্যানচেস্টার ইউনাইটেড)- ৯১
কেভিন ডি ব্রুইন (ম্যানচেস্টার সিটি) – ৯১
কাইলিয়ান এমবাপে (পিএসজি) – ৯১
নেইমার জুনিয়র (পিএসজি) – ৯১
ইয়ান অবলাক (অ্যাটলেটিকো মাদ্রিদ) – ৯০
হ্যারি কেইন (টটেনহ্যাম) – ৯০
এনগোলো কান্তে (চেলসি) – ৯০
ম্যানুয়েল নয়্যার (বায়ার্ন) – ৯০
মার্ক টের স্টেগান (বার্সেলোনা) – ৯০

Check Also

টিভিতে আজকের খেলা

আইপিএল চেন্নাই সুপার কিংস-মুম্বাই ইন্ডিয়ানস সরাসরি, রাত ৮টা স্টার স্পোর্টস ১ ফুটবল ইংলিশ প্রিমিয়ার লিগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x