Tuesday , December 6 2022
Breaking News
Home / জাতীয় / ১৮ বছর হলেই টিকা পাবেন সম্মুখযোদ্ধাদের স্বজনরা : স্বরাষ্ট্রমন্ত্রী

১৮ বছর হলেই টিকা পাবেন সম্মুখযোদ্ধাদের স্বজনরা : স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকার ডাক ডেস্ক  :     করোনা ভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে ব্যাপক হারে টিকা কর্মসূচি হাতে নিয়েছে সরকার। এ লক্ষ্যে মহামারি ঠেকাতে সম্মুখসারিতে কাজ করা পেশাজীবীদের পরিবারের ১৮ বছরের বেশি বয়সী সদস্যরা করোনা ভাইরাসের টিকা পাবেন।

মঙ্গলবার (২৭ জুলাই) বিকালে মন্ত্রিপরিষদ সম্মেলনকক্ষে ‘কোভিড-১৯ প্রতিরোধকল্পে আরোপিত বিধি-নিষেধের কার্যক্রম পর্যালোচনা ও কোডিড-১৯ প্রতিরোধক টিকাদান কার্যক্রম জোরদারকরণ’ বিষয়ে অনুষ্ঠিত সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের ফ্রন্টলাইনে যারা কাজ করছেন। তাদের সব সময়ই অগ্রাধিকার দেওয়া হয়। আমাদের সেনাবাহিনী, নৌবাহিনী, এয়ারফোর্স, কোস্টগার্ড, বিজিবি আনসার এবং পুলিশসহ সব বাহিনীর সব সদস্যদের টিকার আওতায় আনতে হবে এবং তাদের পরিবার-পরিজনসহ সবাই টিকার আওতায় আসবে। সম্মুখ সারিতে যারা কাজ করেন তাদের পরিবারের সদস্যদের ১৮ বছরের উপরে যারা তাদের সবাইকে আমরা টিকার আওতায় নিয়ে আসবো।

তিনি বলেন, ফ্রন্টলাইনার যারা আছেন তাদের দায়িত্ব দেওয়া হয়েছে যার যে এরিয়া (এলাকা) সেই এরিয়াতে যেখানে নৌবাহিনী আছেন, সেখানে নৌবাহিনীর মাধ্যমেই টিকা কার্যক্রম তদারকি করা হবে। যেখানে পুলিশ আছেন সেখানে পুলিশের মাধ্যমে টিকা কার্যক্রম তদারকি করা হবে। টিকা যারা দিচ্ছেন তারাই দেবেন তদারকি করবে শুধু বাহিনীর লোকেরা। যাতে করে সবাইকে আমরা সম্পৃক্ত করতে পারবো।

আমরা সবাইকে সম্পৃক্ত করতে চাই। জনপ্রতিনিধি, ধর্মীয় নেতা, সমাজসেবক সবাইকে সম্পৃক্ত করতে চাই। আমরা সবাই মাস্ক পরবো, স্বাস্থ্যবিধি মেনে চলবো, আমরা সবাই টিকা নেবো।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সভাপতিত্বে সভায় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, সংশ্লিষ্ট মন্ত্রণালয়র সচিবরা, সেনাবাহিনী, বিমানবাহিনী, নৌবাহিনী, পুলিশ, র‌্যাবসহ প্রশাসনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Check Also

১২ কেজি এলপিজির দাম বেড়ে ১২৯৭ টাকা

স্টাফ রিপোর্টার :  দেশে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম আবারও বাড়িয়েছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x