Home / সারা বাংলা / কালীগঞ্জে লকডাউন বাস্তবায়নে কঠোর উপজেলা প্রশাসন, অমান্য: পাঁচ জনকে আর্থিক জরিমানা

কালীগঞ্জে লকডাউন বাস্তবায়নে কঠোর উপজেলা প্রশাসন, অমান্য: পাঁচ জনকে আর্থিক জরিমানা

জাকারিয়া আল মামুন, কালীগঞ্জ (গাজীপুর) উপজেলা প্রতিনিধি : কালীগঞ্জের বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে চলমান “কঠোর বিধি-নিষেধ” অমান্য করার দায়ে পাঁচ জনকে জরিমানা করেছে উপজেলা প্রশাসন।

শনিবার (৩ জুলাই) দিনব্যাপী অভিযান পরিচালনা করে এ জরিমানা করা হয়। অভিযান পরিচালনা করেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিবলী সাদিক। উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, স্বাস্থ্য বিধি না মানায় এবং সরকারের নির্দেশ অমান্য করে অহেতুক ঘুরাঘুরি ও অযথা আড্ডা দেয়ার অপরাধে পথচারী ও আড্ডারতদের আর্থিক জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার সকাল থেকে কালীগঞ্জ পৌর বাজার, মূলগাঁও প্রাণ আরএফএল কোম্পানি সংলগ্ন এলাকায়, ঘোড়াশাল ফেরিঘাট, পৌর শহরের বিভিন্ন এলাকায়, বক্তারপুর ইউনিয়নের বিভিন্ন স্থানে লকডাউনে সরকারের বিধি নিষেধ বাস্তবায়নে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করা হয়েছে।

লকডাউন কার্যকর করতে প্রশাসনের পক্ষ থেকে জনসাধারণকে কঠোর হুঁশিয়ারির মধ্যে রাখা হয়েছে। বিনা কারণে কেউ ঘরের বাড়িরে বের হলেই গ্রেফতার এবং শাস্তির মুখোমুখি হতে হবে। সেই আলোকে লকডাউনের তৃতীয় দিনেও উপজেলা প্রশাসন,নির্বাহী ম্যাজিস্ট্রেট, সশস্ত্র বাহিনী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর টহল জোরদার ছিল। স্বাস্থ্য বিধি না মেনে রাস্তাঘাটে ঘুরাঘুরি করায় এবং পাড়া মহল্লায় আড্ডারত থাকার অপরাধে তাদের আর্থিক জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

এ সময় সরকারি নির্দেশনা অমান্য করার দায়ে “সংক্রামক রোগ (প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮” এর ২৪ ধারা অনুযায়ী মোবাইল কোর্টের মাধ্যমে পাঁচ জনকে মোট ২ হাজার ১,শ টাকা জরিমানা করা হয়েছে।
সত্যতা নিশ্চিত করেছেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিবলী সাদিক।

Check Also

ময়মনসিংহ মেডিকেলে করোনা উপসর্গে ৪ জনের মৃত্যু

ময়মনসিংহ প্রতিনিধি  :  ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় উপসর্গ নিয়ে ৪ জনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x