Home / জাতীয় / ঢাকা মেডিকেলে থেকে ২৪ দালাল আটক করেছে র‌্যাব

ঢাকা মেডিকেলে থেকে ২৪ দালাল আটক করেছে র‌্যাব

ঢাকার ডাক ডেস্ক  :     ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালকে দালালমুক্ত করতে অভিযান চালিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। হাসপাতালের ভেতর ও বাইরে অভিযান চালিয়ে মোট ২৪ জনকে আটক করেছে পুলিশের এই এলিট ফোর্সটি।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে অভিযান শুরু করে র‌্যাব। এর নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু।

ম্যাজিস্ট্রেট পলাশ কুমার জানান, দালালচক্রের সদস্যরা অ্যাম্বুলেন্স থেকে রোগী নামাতে গেলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। চিকিৎসা নিতে আসা রোগী ও তার স্বজনদের ব্রেনওয়াস করে তাদের বিভিন্ন ক্লিনিকে পাঠিয়ে দিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নেয় এবং সরকারি মেডিকেলের চিকিৎসকদের কাজের প্রতিবন্ধকতা সৃষ্টি করে।

অভিযোগের ভিত্তিতে সকাল ১১টার দিকে ঢামেকের পরিচালককের প্রতিনিধি ও র‌্যাব-৩ এর সহযোগিতায় অভিযান চালানো হয়। তিন ঘণ্টার অভিযানে বিভিন্ন ওয়ার্ড থেকে মোট ২৪ দালালকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের এক মাসের কারাদণ্ড দেয়া হয়। দণ্ডপ্রাপ্তদের কেউ কেউ আগেও আটক হয়েছিল বলে জানান র‌্যাবের এই ম্যাজিস্ট্রেট।

ঢাকা মেডিকেল কলেজের সহকারী পরিচালক ড. আশরাফুল আলম বলেন, ‘আমরা নিয়মিত মনিটরিং করছি। আজকের অভিযানটিও মনিটরিংয়ের একটা অংশ। আমাদের এই মনিটরিং চলমান থাকবে।

Check Also

ভারতের পঞ্চম বৃহত্তম রফতানি বাজার বাংলাদেশ

আন্তর্জাতিক ডেস্ক  :  বাংলাদেশ দক্ষিণ এশিয়ায় ভারতের বৃহত্তম বাণিজ্যিক অংশীদার হয়েছে অনেক আগেই। এবার দ্বিপাক্ষিক বাণিজ্যে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x