Home / আইন আদালত / ভার্চুয়ালি নিম্ন আদালতে জামিন পেয়েছেন প্রায় ৫৪ হাজার মানুষ

ভার্চুয়ালি নিম্ন আদালতে জামিন পেয়েছেন প্রায় ৫৪ হাজার মানুষ

ঢাকার ডাক ডেস্ক  :     করোনাভাইরাস উদ্ভূত পরিস্থিতিতে চলমান বিধিনিষেধের মধ্যে দুই হাজার ৬১২টি ফৌজদারি মামলার ভার্চুয়াল শুনানিতে জামিন দরখাস্ত শুনানি ও নিষ্পত্তি করে সারাদেশের অধস্তন আদালতে মঙ্গলবার (১ জুন) জামিন পেয়েছেন এক হাজার ৬৮ জন হাজতি।

এ নিয়ে মোট ৩৩ কার্যদিবসে সারাদেশের (নিম্ন) অধস্তন আদালত এবং ট্রাইব্যুনালে এক লাখ তিন হাজার ৮২২টি মামলায় জামিনের দরখাস্ত ভার্চুয়াল শুনানির মাধ্যমে নিষ্পত্তি হয় এবং এ সময় মোট ৫৩ হাজার ৯৫২ জন ব্যক্তি জামিন পেয়ে কারামুক্ত হয়েছেন।

বুধবার (২ জুন) গণমাধ্যমকে এমন তথ্য জানিয়েছেন সুপ্রিম কোর্টের মুখপাত্র ও হাইকোর্ট বিভাগের স্পেশাল অফিসার ব্যারিস্টার মোহাম্মদ সাইফুর রহমান।

তিনি জানান, গত ১২ এপ্রিল থেকে করোনা সংক্রমণ রোধে পুনরায় দ্বিতীয় দফায় সারাদেশের অধস্তন আদালত ও ট্রাইব্যুনালে শারীরিক উপস্থিতি ব্যতিরেকে ভার্চুয়াল পদ্ধতিতে জামিন ও অতি জরুরি ফৌজদারি দরখাস্ত শুনানি হচ্ছে।

১ জুন সারাদেশে অধস্তন আদালত ও ট্রাইব্যুনালে দুই হাজার ৬১২টি ফৌজদারি মামলায় ভার্চুয়াল শুনানিতে জামিন-দরখাস্ত নিষ্পত্তি হয় এবং এক হাজার ৬৮ জন হাজতি অভিযুক্ত জামিন পেয়ে কারামুক্ত হয়েছেন।

গত ১২ এপ্রিল হতে ১ জুন পর্যন্ত মোট ৩৩ কার্যদিবসে সারাদেশের অধস্তন আদালত ও ট্রাইব্যুনালে এক লাখ তিন হাজার ৮২২টি মামলায় জামিন-দরখাস্ত ভার্চুয়াল শুনানির মাধ্যমে নিষ্পত্তি হয় এবং মোট ৫৩ হাজার ৯৫২ জন অভিযুক্ত ব্যক্তি জামিনপ্রাপ্ত হয়ে কারামুক্ত হয়েছেন।

Check Also

জাবির ৬ শিক্ষকের নিয়োগ আপাতত স্থগিতের নির্দেশ

ঢাকার ডাক ডেস্ক  :     জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) দর্শন বিভাগে অনলাইনে মৌখিক পরীক্ষার মাধ্যমে ছয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x