Home / বিনোদন / সুস্মিতার পথে হাটতে চান জাহারা মিতু

সুস্মিতার পথে হাটতে চান জাহারা মিতু

বিনোদন ডেস্ক  :   ২০০০ সালে মাত্র ২৫ বছর বয়সে ভরা যৌবনে বিয়ে না করে উল্টো সন্তান দত্তক নিয়ে গোটা বিশ্বকে চমকে দিয়েছিলেন সাবেক ‘মিস ইউনিভার্স’ ও বলিউডের জনপ্রিয় অভিনেত্রী সুস্মিতা সেন। কিন্তু সে সময় তার অভিভাবকত্ব নিয়ে সামাজিক ভাবে গ্রহণযোগ্যতার প্রশ্ন উঠেছিল। বিষয়টা আদালত পর্যন্তও গড়ায়। তবে মুম্বাই আদালত শেষ পর্যন্ত সুস্মিতার পক্ষেই রায় দেয়।

এর ১০ বছর পর সুস্মিতা সেন আরও একটি সন্তান দত্তক নেন। অভিনেত্রীর দত্তক নেয়া দুটি সন্তানই মেয়ে। তাদের নিয়েই সংসার সাজিয়েছেন হিন্দি সিনেমার অন্যতম আলোচিত এই নায়িকা। কিন্তু বয়স ৪৬ বছর হলেও এখনো বিয়ের নাম নেননি। বাকি জীবনে তিনি আর কারো সঙ্গে সংসার পাতবেন কি না, এই প্রশ্নের উত্তর কেবল তিনিই জানেন।

বলিউডের সেই সুস্মিতা সেনের মতো একই পথে হাটতে চান বাংলাদেশি মডেল ও অভিনেত্রী জাহারা মিতু। অর্থাৎ, সন্তান দত্তক নিতে চান তিনি। সোশ্যাল মিডিয়ায় সে কথা শেয়ারও করলেন। শনিবার রাতে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে তিনি লেখেন, ‘সুস্মিতা সেনকে দেখে অনেক আগে থেকেই ইচ্ছা ছিল বাচ্চা দত্তক নেয়ার। মা দিবসের পোস্টগুলো দেখে মনে হচ্ছে আর দেরি করা উচিৎ নয়। সময় হয়ে গেছে।’

কিন্তু সুস্মিতা সেন তো বিয়ে করেননি। এ ব্যাপারেও কী বলিউড নায়িকাকে ফলো করতে চান ঢালিউডের নতুন মুখ জাহারা মিতু? এমন প্রশ্নে অবশ্য তিনি মজা করে বলেছেন, ‘সেতো পুরোনো কথা।’ তবে ভবিষ্যতে এই অভিনেত্রী সন্তান দত্তক ও বিয়ে নিয়ে কী সিদ্ধান্ত নেবেন, তা তো সময়ই বলে দেবে।

প্রসঙ্গত, ছোটবেলা থেকেই অভিনয়ের প্রতি ঝোঁক ছিল জাহারা মিতুর। চতুর্থ শ্রেণিতে পড়ার সময় থেকেই শিশুশিল্পী হিসেবে তিনি থিয়েটারে কাজ শুরু করেন। কিন্তু বাবার চাকরি বদলি হওয়ার কারণে তাকেও ছুটতে হয়েছে এক জায়গা থেকে অন্য জায়গায়। যার কারণে থিয়েটার চর্চাটাও হয়েছে বিচ্ছিন্ন ভাবে।

২০১২ সালে ‘বিজিএমইএ ইয়েলো ফ্যাশন ফেস্ট’-এ বিজয়ী হয়ে মিতু তার ক্যারিয়ারের প্রথম সাফল্য পান। কিন্তু পড়াশোনা নিয়ে ব্যস্ত থাকায় পরবর্তী পাঁচ বছর আর কোনো প্রতিযোগিতায় অংশ নেননি। এরপর ২০১৭ সালে ‘সুপার মডেল ইন্টারন্যাশনাল’ -এর মাধ্যমে আবার কাজ শুরু করেন। ফিরেই সাড়া ফেলেন। ওই বছর ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতায় অংশ নিয়ে হন প্রথম রানারআপ।

২০১৭ সালে ‘মিস ফ্যাশন আইকন বাংলাদেশ’ ও ‘মিস ন্যাশনাল কস্টিউম বাংলাদেশ’ নামে আরও দুটি বিভাগে সেরা হন মিতু। এছাড়া গত বছর ‘মিস ওয়ার্ল্ড কসমোপলিটন বাংলাদেশ’ খেতাবও জয় করেন। মিতু একজন নামকরা ফ্যাশন ডিজাইনারও। কাজ করেন আন্তর্জাতিক বাজারের জন্য।

এ সবের পাশাপাশি উপস্থাপনা ও মডেলিং দিয়ে ইতোমধ্যেই দারুণ নাম কামিয়েছেন জাহারা মিতু। তাকে দেখা গেছে বেশ কিছু নাটক ও মিউজিক ভিডিওতে। ২০১৯ সালে মিতু সিনেমায়ও নাম লিখিয়েছেন। ওই বছরের জুলাইতে তিনি দেশের সবচেয়ে বড় সুপারস্টার শাকিব খানের বিপরীতে ‘আগুন’ সিনেমাটিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হন।

অভিষেকেই শাকিব খানের নায়িকা, খুশির সীমা ছিল না মিতুর। কিন্তু দুঃখের বিষয় হলো, নানা ঝামেলায় সেই ‘আগুন’-এর কিছু অংশের কাজ এখনো বাকি। এরপর মিতু টলিউড সুপারস্টার ও সাংসদ দেবের বিপরীতে কমান্ডো নামে একটি ছবিতেও চুক্তিবদ্ধ হয়েছেন। কিন্তু করোনার কারণে সেটির কাজও আটকে আছে। কাজেই, অপেক্ষা বেড়েছে মিতুর, সঙ্গে তার ভক্তদেরও।

Check Also

ফের টপলেস কিয়ারা

বিনোদন ডেস্ক  :   বলিউড অভিনেত্রী কিয়ারা আদভানি। ফের টপলেস হয়ে ক্যামেরাবন্দি হলেন তিনি। ফটো ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x