Home / অর্থনীতি / এক নজরে ৬ কোম্পানির প্রথম প্রান্তিকের আর্থিক চিত্র

এক নজরে ৬ কোম্পানির প্রথম প্রান্তিকের আর্থিক চিত্র

অর্থনীতি ডেস্ক  :  পুঁজিবাজারে তালিকাভুক্ত ৬টি কোম্পানি রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে প্রান্তিক আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। এই কোম্পানিগুলো আর্থিক প্রতিবেদনে চলমান হিসাব বছরের ট্রথম প্রান্তিকের বা চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ের আর্থিক অবস্থা তুলে ধরেছে।

কোম্পানিগুলোর মধ্যে রয়েছে- ইস্টার্ন ব্যাংক, ইউনাইটেড ইন্স্যুরেন্স, তাকাফুল ইন্স্যুরেন্স, সিটি ব্যাংক, ডেল্টা ব্র্যাক হাউসিং এবং অগ্রণী ইন্স্যুরেন্স।

ইস্টার্ন ব্যাংক

চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে ইপিএস হয়েছে ১ টাকা ২৮ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৩ পয়সা। শেয়ারপ্রতি সম্পদ মূল্য মার্চ শেষে দাঁড়িয়েছে ৩৭ টাকা ৬২ পয়সা, যা ২০২০ সালের মার্চ শেষে ছিল ৩৩ টাকা ৮ পয়সা। আর চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ৭ টাকা ৬৪ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৫ টাকা ২৪ পয়সা।

ইউনাইটেড ইন্স্যুরেন্স

চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে ইপিএস হয়েছে ২৮ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ২৪ পয়সা। শেয়ারপ্রতি সম্পদ মূল্য মার্চ শেষে দাঁড়িয়েছে ৩০ টাকা ৯৯ পয়সা, যা ২০২০ সালের ডিসেম্বর শেষে ছিল ৩৩ টাকা ৪ পয়সা। আর চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ঋণাত্মক ৮৯ পয়সা। আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ১ পয়সা।

তাকাফুল ইন্স্যুরেন্স

চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ৫৪ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৩৭ পয়সা। মার্চ শেষে শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৮ টাকা ৬৫ পয়সা, যা ২০২০ সালের ডিসেম্বর শেষে ছিল ১৭ টাকা ৬০ পয়সা। আর চলতি বছরের জানুয়ারি-মার্চ পর্যন্ত শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ১ টাকা ৩ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৯৩ পয়সা।

সিটি ব্যাংক

চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে ইপিএস হয়েছে ৯৮ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৭৫ পয়সা। শেয়ারপ্রতি সম্পদ মূল্য মার্চ শেষে দাঁড়িয়েছে ২৯ টাকা ৩৮ পয়সা, যা ২০২০ সালের ডিসেম্বর শেষে ছিল ২৯ টাকা ৩ পয়সা। আর চলতি বছরের জানুয়ারি-মার্চ পর্যন্ত শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ঋণাত্মক ২২ টাকা ৭ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ঋণাত্মক ৯ টাকা ৪১ পয়সা।

ডেল্টা ব্র্যাক হাউজিং

চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে ইপিএস হয়েছে ২ টাকা ১ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৬৮ পয়সা। শেয়ারপ্রতি সম্পদ মূল্য মার্চ শেষে দাঁড়িয়েছে ৪৩ টাকা ৭৪ পয়সা, যা ২০২০ সালের ডিসেম্বর শেষে ছিল ৪১ টাকা ৭২ পয়সা। আর চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ২৩ টাকা ২২ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ঋণাত্মক ৫ টাকা ৬২ পয়সা।

অগ্রণী ইন্স্যুরেন্স

চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ২৯ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৩১ পয়সা। শেয়ারপ্রতি সম্পদ মূল্য মার্চ শেষে দাঁড়িয়েছে ১৮ টাকা ৪০ পয়সা, যা ২০২০ সালের ডিসেম্বর শেষে ছিল ১৮ টাকা ১১ পয়সা। আর চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ৫ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৫ পয়সা।

Check Also

দর বৃদ্ধির শীর্ষে এনার্জিপ্যাক

অর্থনীতি ডেস্ক  :  সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দর বৃদ্ধির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x