Home / খেলাধুলা / সুপার লিগ ছাড়ল ছয় ইংলিশ ক্লাব

সুপার লিগ ছাড়ল ছয় ইংলিশ ক্লাব

স্পোর্টস ডেস্ক  :   বিতর্কিত ইউরোপিয়ান সুপার লিগ থেকে সরে দাঁড়াল ইংলিশ প্রিমিয়ার লিগের ছয়টি ক্লাব। আলাদা আলাদাভাবে লিভারপুল, ম্যানচেস্টার সিটি, চেলসি, ম্যানচেস্টার ইউনাইটেড, আর্সেনাল ও টটেনহ্যাম হটস্পার ঘোষণা দিয়েছে এই লিগে তারা খেলতে চান না।

সুপার লিগে বাকি থাকল আর মাত্র ছয়টি ক্লাব। ফলে প্রতিযোগিতা শুরুর আনুষ্ঠানিক ঘোষণা আসার দুই দিনের মাথায় তা ভেস্তে যাওয়ার সম্ভাবনা জোরাল হলো। বিভিন্ন গণমাধ্যমের খবর, বাকি ছয়টি ক্লাবও সুপার লিগ থেকে নিজেদের সরিয়ে নেবে।

মঙ্গলবার রাতে সুপার লিগ থেকে সরে আসার আনুষ্ঠানিক ঘোষণা দেয় ইংলিশ লিগের ছয়টি ক্লাব। প্রথমে ম্যানচেস্টার সিটি সুপার লিগ না খেলার সিদ্ধান্ত নেয়। এরপর টটেনহ্যাম এক বিবৃতিতে আনুষ্ঠানিক ঘোষণা দেন। এরপর বাকি দলগুলোর ঘোষণাও চলে আসে। বলার অপেক্ষা রাখে না, গত দুদিন ক্লাব সমর্থকদের চাপে এমন সিদ্ধান্ত নিয়েছেন তারা। পাশাপাশি উয়েফা থেকেও ছিল চাপ।

গতকাল ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থার প্রেসিডেন্ট আলেক্সান্দার সেফেরিন জানালেন, সুপার লিগে অংশ নেওয়া খেলোয়াড়দের নিষিদ্ধ করা হবে ইউরো ও বিশ্বকাপ থেকে।

ছয় ক্লাব নাম প্রত্যাহার করে নেওয়ায় চাপে পড়ল রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, অ্যাটলেটিকো মাদ্রিদ, জুভেন্টাস, এসি মিলান ও ইন্টার মিলান।

Check Also

প্রথম পরীক্ষায় স্ত্রীসহ মোস্তাফিজ করোনা নেগেটিভ

স্পোর্টস ডেস্ক  :   ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ খেলে (আইপিএল) ভারত ফেরত মোস্তাফিজুর রহমান স্ত্রীসহ করোনা নেগেটিভ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *