Home / খেলাধুলা / শান্তর অভিষেক সেঞ্চুরির পর মুমিনুলের হাফ-সেঞ্চুরি

শান্তর অভিষেক সেঞ্চুরির পর মুমিনুলের হাফ-সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক  :   তামিম ইকবাল নার্ভাস নাইনটিতে আউট হলেও শান্তকে থামাতে পারেনি শ্রীলঙ্কান বোলাররা। নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে টেস্ট ক্যারিয়ারে নিজের প্রথম সেঞ্চুরি পূর্ণ করেন নাজমুল হোসেন শান্ত। এদিকে শান্তর সেঞ্চুরির পাশাপাশি নিজের অর্ধশত রান পূর্ণ করেছেন টাইগার অধিনায়ক মুমিনুল হক। এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২৬২ রান।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার সাইফের উইকেট হারিয়ে কিছুটা বিচলিত ছিল টাইগার শিবির। কিন্তু দ্বিতীয় উইকেটেই ঘুরে দাঁড়িয়েছে সফররত বাংলাদেশ।

সুরাঙ্গা লাকমালের করা ম্যাচের প্রথম ওভারে দুটো চার মেরে দুর্দান্ত শুরু করেন টাইগার ওপেনার তামিম ইকবাল। এরপর আর পিছু ফিরে তাকাতে হয়নি। দ্বিতীয় উইকেটে ব্যাট করতে আসা নাজমুল হাসান শান্তকে সঙ্গে নিয়ে দলীয় স্কোরটা বাড়াতে থাকেন তামিম। তামিম তুলে নেন তার ব্যক্তিগত ক্যারিয়ারের ৩০তম অর্ধ-সেঞ্চুরি। অন্যদিকে টেস্ট ক্যারিয়ারে নিজের দ্বিতীয় ফিফটি তুলে নেন শান্ত।

এই দুই টাইগার ব্যাটসম্যান মিলে গড়েন ১৪৬ রানের জুটি। ৯০ রানে তামিম ফিরলেও আপনতালে খেলতে থাকেন শান্ত। তৃতীয় উইকেটে অধিনায়ক মুমিনুল হক সঙ্গে নিয়ে বড় জুটি গড়ার পাশাপাশি রানের পাহাড়ই গড়ছে টাইগারা।

নাজমুল হোসেন শান্ত তুলেন নেন টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। তিনি অপরাজিত রয়েছে ১০৭ রানে। অন্যদিকে অধিনায়ক মুমিনুল পূর্ণ করেছেন ১৪তম ফিফটি। তিনি ৫১ রানে ক্রিজে অবস্থান করছেন।

বাংলাদেশ একাদশ:

তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক(অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, মেহেদি হাসান, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহী ও এবাদত হোসেন।

শ্রীলঙ্কা একাদশ:

দিমুথ করুনারত্নে(অধিনায়ক), লাহিরু থিরিমান্নে, ওসাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনঞ্জয়া ডি সিলভা, পাথুম নিশাঙ্কা, নিরোশান দিকভেলা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, সুরাঙ্গা লাকমাল, বিশ্ব ফার্নান্দো ও লাহিরু কুমারা।

Check Also

প্রথম পরীক্ষায় স্ত্রীসহ মোস্তাফিজ করোনা নেগেটিভ

স্পোর্টস ডেস্ক  :   ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ খেলে (আইপিএল) ভারত ফেরত মোস্তাফিজুর রহমান স্ত্রীসহ করোনা নেগেটিভ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *