Home / বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি / চলতি মাসেই আসছে ৬টি নতুন বাইক

চলতি মাসেই আসছে ৬টি নতুন বাইক

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি :    বাইক প্রস্তুতকারক প্রতিষ্ঠানগুলো নতুন নুতন মডেল লঞ্চের দিকে আগের থেকেও বেশ মনোযোগী হয়েছে। কারণ প্রতিনিয়তই বাইকপ্রেমীরা নতুন নতুন মডেল যাচ্ছে।

ব্যাপক চাহিদার কারণে এই বছরে একাধিক গাড়ির নতুন মডেল বা একাধিক নতুন গাড়ি, বাইক, স্কুটার পেতে যাচ্ছেন গাড়িপ্রেমীরা। যার মধ্যেই চলতি মাসেই লঞ্চ হচ্ছে বেশ কয়েকটি। বেশ কিছু সূত্র বলছে, ৬টি নতুন মডেল এই মাসে ভারতের বাজারে আসছে।

আপডেটেড TVS APACHE RR 310: ভারতের চেন্নাইয়ের সংস্থা Apache জানিয়েছে এবং নিশ্চিত করেছে চলতি মাসেই তারা Apache RR 310-র আপডেটেড ভার্সন আনতে চলেছে। সব কিছু ঠিক থাকলে আগামী আজই এই বাইকের দাম ঘোষণা করতে চলেছে সংস্থা। তাদের তরফে বাইকটির নতুন ডিজাইন সামনে না আনা হলেও একটি আবছা স্কেচ দেয়া হয়েছে। যার থেকে বাইকটির ডিজাইন কিছুটা বোঝা যাচ্ছে। ডিজাইন বা লুকে অত্যাধুনিকতার ছাপ থাকার পাশাপাশি অন্যান্য ক্ষেত্রেও আপগ্রেডেশন দেখা যাবে। সূত্র বলছে, এই নতুন Apache-টি 312.2cc-তে আসছে। থাকতে পারে সিঙ্গেল সিলিন্ডার লিকুইড কোল্ড ইঞ্জিন। সঙ্গে 33.5bhp ও 27.3Nm-এর টর্ক।

বাজিমাত করবে TRIUMPH TRIDENT 660: Triumph Trident 660 বাজারে লঞ্চ হয়েছে গতকাল (৬ এপ্রিল)। বাজার মূল্য হতে পারে ভারতীয় মুদ্রার ৭ লাখ রুপির কাছাকাছি। গাড়ি বিশেষজ্ঞদের দাবি, Triumph-এর এটিই সব চেয়ে কম মূল্যের বাইক। 660cc-র এই বাইকে 80bhp ও 64Nm টর্ক ক্ষমতাসম্পন্ন তিনটি সিলিন্ডার লিকুইড কোল্ড ইঞ্জিন রয়েছে। সঙ্গে ৬৭টি নতুন কম্পোনেন্ট। রয়েছে ৬ স্পিড গিয়ারবক্স। এই বাইকের সঙ্গে অ্য়াকসেসরিজও পাওয়া যাবে বলে জানিয়েছে সংস্থা।

মন জয় করবে NEW SUZUKI HAYABUSA: অনেকদিন ধরেই অপেক্ষায় ছিলেন বাইকপ্রেমীরা। এবার সব জল্পনার অবসান ঘটিয়ে বাজারে আসছে নতুন Suzuki Hayabusa। যাকে এযাবৎ সব চেয়ে দ্রুতগামী হায়াবুসা বলা হচ্ছে। এই মডেলটি 1340cc-র। যাতে চারটি সিলিন্ডার থাকছে। 190bhp ও 150Nm টর্ক ও ৬ স্পিড গিয়ারবক্সের সঙ্গে এটির ইঞ্জিন তৈরি হয়েছে। রয়েছে কুইক শিফ্টার ও অটোব্লিপার। এছাড়াও একাধিক ফিচার রয়েছে এই বাইকে যা আপনাকে আকর্ষণ করতে পারে।

বাহারি ডিজাইনের NEW KTM RC 390: এই বাইকের জনপ্রিয়তা নিয়ে আলাদা করে কিছু বলার থাকে না। বাইক-প্রেমীদের অত্যন্ত পছন্দের এই গাড়িটি চলতি মাসেই বাজারে আসতে চলেছে। ঠিক কবে লঞ্চ হবে সে বিষয়ে সংস্থার পক্ষ থেকে কিছু জানানো হয়নি। তবে, সামনে এসেছে এসেছে লুক। যাতে দেখা যাচ্ছে, চকচকে কালো রঙের বেস দেয়া হয়েছে। রয়েছে কমলা ও ছাই রঙের ডিজাইন। রয়েছে সিঙ্গেল পিস LED প্রোজেক্টর হেডল্যাম্প ও LED DRL ও সাইড টার্ন ইন্ডিকেটর। 373cc- এর এই বাইকে ইঞ্জিন সিলিন্ডার ইঞ্জিন থাকছে।

দ্রুত গতির DUCATI DIAVEL, XDIAVEL: ইতালির বাইক প্রস্তুতকারক সংস্থা Ducati তাদের XDiavel range ২০২১ সালের মডেল নিয়ে আসছে বলে জানিয়েছে। গত বছর নভেম্বরেই এই ব্যাপারে জানিয়েছিল সংস্থা। এই বাইকটিতে 1262cc ইঞ্জিন থাকছে সঙ্গে DVT বা ডমেস্টিক ভ্যারিয়েবল টাইমিংয়ের ব্যবস্থা রয়েছে। 158bhp ও 127Nm-এর টর্কের সঙ্গে থাকছে ৬ স্পিড গিয়ার বক্স ও স্লিপ অ্যাসিস্ট ক্লাচ। রয়েছে রাইড-বাই-ওয়্যার সিস্টেমও।

তরুণদের চাহিদায় APRILIA SXR 125: Piaggio India-এর পক্ষ থেকে এই মাসেই বাজারে আনা হচ্ছে SXR 125 scooter। যার বুকিং খুব সম্প্রতি শুরু করেছে সংস্থা। তারা অগ্রিম পাঁচ হাজার টাকা নিয়ে এই স্কুটারের বুকিং চালু করেছে। Aprilia SXR 160-এর যে ধরনের ডিজাইন ছিল, সেই ধরনের ডিজাইনেই এই স্কুটারটিতেও রয়েছে। মোট চারটি রঙে এই স্কুটার পাওয়া যাচ্ছে। BS6 রেডি 125cc সিলিন্ডার ইঞ্জিন থাকছে তাতে।

Check Also

স্মার্টফোন বিক্রি নেমেছে অর্ধেকে, ঈদের আগেই ঘুরে দাঁড়ানোর আশা

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি :    প্রতি বছর যত স্মার্টফোন বিক্রি হয় তার একটি উল্লেখযোগ্য অংশ বিক্রি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *