Breaking News
Home / খেলাধুলা / নিজেরই রেকর্ড ভেঙে স্বর্ণ জিতলেন মাবিয়া

নিজেরই রেকর্ড ভেঙে স্বর্ণ জিতলেন মাবিয়া

স্পোর্টস ডেস্ক  :   বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসের ভারোত্তলন শুরু হয়েছিল দুইদিন আগেই। তবে সবার নজর ছিল গত দুটি এসএ গেমসে স্বর্ণজয়ী নারী ভারোত্তলক মাবিয়া আক্তার সীমান্তের দিকে।

বুধবার সকালে মাবিয়া সবার কৌতুহল মিটিয়েছেন নিজের রেকর্ড ভেঙে স্বর্ণ জয়ের মাধ্যমে। ময়মসিংহের জেলা জিমন্যাশিয়ামে নারীদের ৬৪ কেজি ওজন শ্রেণিতে বাংলাদেশ আনসারের এই ভারোত্তলক স্ন্যাচ এবং ক্লিন এন্ড জার্কে রেকর্ড গড়ে মোট ওজন ১৮১ কেজি তুলেছেন। এর মধ্যে স্ল্যাচ ৮০ কেজি এবং ক্লিন এন্ড জার্ক ১০১ কেজি।

২০১৮ সালে আন্তঃসার্ভিস ভারোত্তলনে ১৭৯ কেজি তুলে রেকর্ড গড়েছিলেন মাবিয়া। এবার নিজেরই রেকর্ড ভাঙলেন, তুললেন তার চেয়ে দুই কেজি বেশি।

ক্লিক এন্ড জার্কে শেষ লিফটে রেকর্ড আরও বাড়াতে গিয়ে বাঁ হাতে প্রচণ্ড ব্যথা পেয়েছেন মাবিয়া। রেকর্ড গড়ে স্বর্ণ জয়ের পর ময়মনসিংহের জিমন্যাশিয়াম থেকে তিনি বলেন, ‘ক্লিন এন্ড জার্কে আমি ১০৩ কেজি উত্তোলন করে রেকর্ড আরও বাড়াতে চেয়েছিলাম। ওই সময় বাঁ হাতে আঘাত পাই। আশঙ্কা করছি, চিড় ধরে গেছে। তবে এক্স-রে করলে বোঝা যাবে।’

মাবিয়া যোগ করেন, ‘সবকিছু মিলিয়ে তবু আমি খুশি। কারণ আমার রেকর্ড আমিই ভাঙতে পেরেছি। সবচেয়ে বড় কথা, আমি শরীরের ওজন ১০ কেজি কমিয়ে এই ইভেন্টে খেলেছি। আর এটাই আমার এই ক্যাটাগরির সর্বোচ্চ উত্তোলন।’

এই ইভেন্টে রৌপ্য জিতেছেন বাংলাদেশ সেনাবাহিনীর মিলা আক্তার মোট ১৩২ কেজি তুলে। আর সিপাহীবাগ যুব সংঘের লাবনী আক্তার ব্রোঞ্জ জিতেছেন মোট ১১৬ কেজি উত্তোলন করে।

Check Also

শ্রীলঙ্কার বিপক্ষে টাইগারদের টেস্ট দলে এক চমক

স্পোর্টস ডেস্ক  :   আগামীকাল (বুধবার) স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে পাল্লেকেলেতে শুরু প্রথম টেস্ট। এই টেস্টের জন্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *