Home / অর্থনীতি / ই-কমার্সের পণ্য ডেলিভারি সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত

ই-কমার্সের পণ্য ডেলিভারি সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত

অর্থনীতি ডেস্ক  :  করোনাভাইরাস প্রতিরোধে ৫ থেকে ১১ এপ্রিল কঠোর বিধিনিষেধ জারি করেছে সরকার। এই সাতদিন সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত ই-কমার্সের পণ্য ডেলিভারি দেয়া যাবে।

মঙ্গলবার (৬ এপ্রিল) দেশের সব বিভাগীয় কমিশনার, মেট্রোপলিটন পুলিশ কমিশনার, জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে এ বিষয়ে ব্যবস্থা নিতে চিঠি দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।

চিঠিতে বলা হয়েছে, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরােধে স্বাস্থ্যবিধি মেনে অনলাইন বা ই-কমার্সের মাধ্যমে ক্রয়-বিক্রয়কে উৎসাহিত করতে ই-কমার্সের পণ্য ডেলিভারি সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত স্বাভাবিক চলাচল করতে পারবে। ডেলিভারিম্যান ও পণ্য পরিবহনে নিয়োজিত ব্যক্তি ও যানবাহনের প্রয়োজনীয় পরিচয়পত্র নিজ নিজ প্রতিষ্ঠান প্রদান করবে। ই-কমার্সের ডেলিভারি কাজে নিয়ােজিত ডেলিভারিম্যান ও যানবাহনের জন্য ই-কমার্স অ্যাসােসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) লোগো ও সিরিয়াল নম্বর সংবলিত স্টিকার লাগাতে পারবে।

এছাড়া স্বাস্থ্যবিধি মেনে ই-কমার্স প্রতিষ্ঠানের সঙ্গে সংশ্লিষ্ট রেস্টুরেন্টের রান্নাঘর সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা রাখতে পারবে। তবে রেস্টুরেন্টে বসে বা অবস্থান করে খাবার খাওয়া যাবে না। শুধু পার্সেলের মাধ্যমে খাবার ডেলিভারি দিতে পারবে। ডেলিভারিম্যান কোনোভাবেই রেস্টুরেন্টের রান্নাঘরে প্রবেশ করতে পারবে না। প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে রান্নাঘরের বাইরে থেকে পার্সেল গ্রহণ করবে এবং স্বাস্থ্যবিধি মেনে গ্রাহকের কাছে তা পৌঁছে দিতে হবে।

এর আগে করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় গত ৫ থেকে আগামী ১১ এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করা হয়। আজ থেকে ঢাকাসহ সব সিটি করপোরেশন এলাকায় সকাল-সন্ধ্যা গণপরিবহন চালু করেছে সরকার।

Check Also

লকডাউনে থেমে নেই সঞ্চয়পত্র বিক্রি, তবে গ্রাহক কম

অর্থনীতি ডেস্ক  :  সরকারের কঠোর লকডাউনের মধ্যে ব্যাংক লেনদেন সীমিত করা হলেও সঞ্চয়পত্র বিক্রি থেমে নেই। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *