Home / খেলাধুলা / মেসির ‘কলে’র অপেক্ষায় ম্যানসিটি

মেসির ‘কলে’র অপেক্ষায় ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক  :   বার্সেলোনার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হতে আর মাত্র ৮৫দিন বাকি লিওনেল মেসির। এরপরই আনুষ্ঠানিকভাবে আর বার্সার ফুটবলার থাকবেন না আর্জেন্টাইন অধিনায়ক। যদিও বার্সেলোনা সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে তাদের সুপারস্টারকে ধরে রাখার জন্য।

কিন্তু এরই মধ্যে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার সিটি ওঁতপেতে আছে মেসিকে পাওয়ার জন্য। তারা অপেক্ষায় আছে, মেসি বললেই আনুষ্ঠানিকভাবে প্রস্তাব উত্থাপন করবে তারা। তবে এবারের প্রস্তাবটি ভিন্ন কোনো উপায়ে দিতে চাচ্ছে পেপ গার্দিওলার ক্লাবটি।

গত বছরই ম্যানচেস্টার সিটি খুব আগ্রহী ছিল মেসিকে কিনে নেয়ার জন্য। মেসি নিজেও চেয়েছিলেন বার্সেলোনা ছেড়ে যেতে; কিন্তু তখনকার বার্সা সভাপতি হোসে মারিয়া বার্তেম্যু জানিয়ে দেন, মেসিকে যেতে হলে ৭০০ মিলিয়ন ইউরো রিলিজ ক্লজ পূরণ করেই তবে যেতে হবে।

অর্থ্যাৎ নানা আইনি মারপ্যাঁচে ফেলে মেসিকে আরও এক বছরের জন্য ধরে রেখেছে বার্সা। মেসিও চাননি জনসমক্ষে তিনি বার্সেলোনার সঙ্গে যুদ্ধে জড়িয়ে যাবেন। যার ফলে গতবার আর মেসির ম্যানসিটিতে যাওয়া হয়নি। কিন্তু এবার আর হয়তো ধরে রাখতে পারবে না তারা। যদি না মেসি নিজে থেকে থাকতে চান।

অন্যদিকে ম্যানসিটিও চেয়েছিল, যেহেতু চুক্তির এক বছর বাকি ছিল তখন, তাতে ৫০ থেকে ৭০ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি হিসেবে দিতে। অন্যদিকে ম্যানসিটি কোচ পেপ গার্দিওলাও খুব আগ্রহী পুরনো শিষ্যকে নিজের কাছে পেতে।

কিন্তু গত এক বছরে হয়তো পরিস্থিতি কিছুটা বদলে গেছে। যে কারণে ম্যানসিটি এখন আর নিজে থেকে এগুতে চাচ্ছে না। তারা অপেক্ষায় আছে, মেসি নিজে থেকেই ঘোষণা দিক যে তিনি আর বার্সেলোনায় থাকতে চান না। কিন্তু এখনও মেসি নিজ মুখে কোনো ঘোষণা দেননি। তিনি যদি ঘোষণা দিতেন, তাহলে ম্যানসিটিই নয় শুধু, ইউরোপের অনেকেই ঝাঁপিয়ে পড়তো তাকে কেনার জন্য।

ম্যানসিটির পরিচালকরা প্রস্তুত হয়ে আছেন, মেসির সঙ্গে এ নিয়ে খোলাখুলি আলোচনা করার জন্য। যদি তারা সে সুযোগটা পেয়ে থাকেন আর কি। ম্যানসিটির সামনে এখন একটা কঠিন পরিস্থিতি। তারা বসেছে আগামী মৌসুমের পরিকল্পনা সাজাতে। কিন্তু সে পরিকল্পনা কিভাবে সাজাবে? সেটা কী মেসিকে নিয়ে নাকি মেসিকে ছাড়া? সব মিলিয়ে ভিন্ন রকম একটা সময়ের মধ্য দিয়ে যাচ্ছে ম্যানচেস্টার সিটি।

Check Also

সুপার লিগ ছাড়ল ছয় ইংলিশ ক্লাব

স্পোর্টস ডেস্ক  :   বিতর্কিত ইউরোপিয়ান সুপার লিগ থেকে সরে দাঁড়াল ইংলিশ প্রিমিয়ার লিগের ছয়টি ক্লাব। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *