Breaking News
Home / মহানগর / দোকান-মার্কেট খুলে দেয়ার দাবিতে সাভারে সড়ক অবরোধ

দোকান-মার্কেট খুলে দেয়ার দাবিতে সাভারে সড়ক অবরোধ

সাভার (ঢাকা)  প্রতিনিধি :   সাভারে মার্কেট খুলে দেয়ার দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন ব্যবসায়ীরা। এ সময় মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

মঙ্গলবার (৭ এপ্রিল) দুপুরে সাভার বাজার বাসস্ট্যান্ডের প্রায় এক ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখেন তারা। পরে পুলিশ তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দিলে যান চলাচল স্বাভাবিক হয়।

বিক্ষুব্ধ ব্যবসায়ীরা বলেন, ওসির সঙ্গে কথা হয়েছে। তিনি সব মার্কেটের সভাপতির ফোন নম্বর নিয়ে যেতে বলেছেন। সভাপতিদের সঙ্গে কথা বলে কীভাবে দোকান খুলে দেয়া যায় সে ব্যবস্থা করবেন। এই আশ্বাসে আমরা সড়ক থেকে চলে আসি।

কেন রাস্তায় নেমেছেন প্রশ্নের জবাবে তারা বলেন, আমরা ঋণগ্রস্ত। সামনেই ঈদ, বেচাকেনা না করতে পারলে ঋণ শোধ করতে পারব না। গতবার সরকার আমাদের একটা সুযোগ দিয়েছিলেন ১০ থেকে ৫টা পর্যন্ত। কিন্তু এবার তাও নেই। তাই আমরা বাধ্য হয়েই সড়কে নেমেছি।

তারা আরও বলেন, আমরা ঋণ করে এবার দোকানে মালামাল উঠিয়েছি। এবার যদি মার্কেট বন্ধ থাকে তাহলে আমরা ভিখারি হয়ে যাব। মার্কেটের দোকানদার সেলসম্যানের ঘরে খাবার থাকবে না। তারা না খেয়ে মরে যাবে। তাই আমাদের দাবি মার্কেট খুলে দেয়া হোক।

এ ব্যাপারে সাভার উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মাহফুজ বলেন, ‘পরিস্থিতিটা এমন, এটা একটা ন্যাশনাল হাইওয়ে। এটা বন্ধ করলে প্রয়োজনীয় দ্রব্য অথবা ইমারজেন্সি সেবার পরিবহনগুলো যেতে পারবে না। মহাসড়কে নেমে আসা ব্যবসায়ীরা চাচ্ছেন দোকান খোলা রাখতে। কিন্তু সরকার বৃহত্তর স্বার্থে এই লকডাউন ঘোষণা করেছে। তা সবার মানা উচিত। বিক্ষোভকারীদের সড়ক থেকে সরিয়ে দেয়া হয়েছে। বর্তমানে জরুরি কাজে চলাচলরত যান চলাচল স্বাভাবিক রয়েছে।’

Check Also

থেমে থাকা ট্রাকের পেছনে প্রাইভেটকারের ধাক্কা, নিহত ২

সাভার (ঢাকা)  প্রতিনিধি :   সাভারে ঢাকা-আরিচা মহাসড়কের সালেহপুর এলাকায় থেমে থাকা একটি পেঁয়াজবোঝাই ট্রাকের পেছনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *