Home / খেলাধুলা / টোকিও অলিম্পিক থেকে উ. কোরিয়ার নাম প্রত্যাহার

টোকিও অলিম্পিক থেকে উ. কোরিয়ার নাম প্রত্যাহার

স্পোর্টস ডেস্ক  :   টোকিও অলিম্পিক থেকে নিজেদের নাম সরিয়ে নিয়েছে উত্তর কোরিয়া। এ বছরের জুলাইয়ে জাপানের রাজধানীতে বিশ্বের সবচেয়ে বড় এই ক্রীড়াযজ্ঞ অনুষ্ঠিত হবে। মূলত করোনাভাইরাসের কারণে উত্তর কোরিয়া অলিম্পিক থেকে নিজেদের নাম প্রত্যাহার করে।

দেশটির ক্রীড়া মন্ত্রণালয়ের বরাত দিয়ে ব্রিটিশ গণমাধ্যম দ্য গার্ডিয়ান এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করেছে। গত ২৫ মার্চ পিয়ংইয়ংয়ে কোরিয়ার অলিম্পিক কমিটি টোকিও অলিম্পিকে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নেয়।

ক্রীড়া মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বলা হয়েছে, আমাদের অলিম্পিক কমিটি ৩২তম অলিম্পিকে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। করোনাভাইরাসের কারণে বিশ্বজুড়ে চলমান স্বাস্থ্য সংকটে খেলোয়াড়দের রক্ষা করার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

১৯৮৮ সালের পর এই প্রথম কোনো অলিম্পিক গেমসের আসর থেকে নাম সরিয়ে নিয়েছে উত্তর কোরিয়া। সেবার কোল্ড ওয়ারের কারণে সিউলে অনুষ্ঠিত অলিম্পিকে অংশ নেয়নি দেশটি।

টোকিও অলিম্পিক করোনাভাইরাসের কারণে এমনিতেই পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী হয়নি। ২০২০ সালে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা পিছিয়ে আসে ২০২১ সালের জুলাইয়ে। বিশ্বজুড়ে করোনা বাড়তে থাকায় এখনো সংশয় আছে। তবে জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগা জানিয়েছেন, এবার নির্ধারিত সময়েই অলিম্পিক হবে।

Check Also

ক্যারিয়ার সেরা ইনিংসে দলকে এগিয়ে নিচ্ছেন শান্ত

স্পোর্টস ডেস্ক  :   ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের শুরুটা পুরোপুরি নিজেদের করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *