Home / অর্থনীতি / নাটোরে শুরু হলো মাসব্যাপী ‘বিসিক-ঐক্য স্বাধীনতা মেলা’

নাটোরে শুরু হলো মাসব্যাপী ‘বিসিক-ঐক্য স্বাধীনতা মেলা’

অর্থনীতি ডেস্ক  :  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে নাটোরে মাসব্যাপী ‘বিসিক-ঐক্য স্বাধীনতা মেলা-২০২১’ শুরু হয়েছে। শুক্রবার (৫ মার্চ) নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন।

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) জেলা কার্যালয় নাটোরের উদ্যোগে ও পিপলস্ ফুটওয়্যার অ্যান্ড লেদার গুডস্ এর সহযোগিতায় এ মেলার আয়োজন করা হয়েছে। শনিবার (৬ মার্চ) বিসিকের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিসিকের চেয়ারম্যন মোশতাক হাসান ও নাটোর উপজেলা চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান।

মেলায় ৫০টি স্টলে হস্ত ও কুটির শিল্পজাত বিভিন্ন পণ্যসামগ্রী, পাট ও পাটজাত পণ্য, পাটের তৈরি জুতা, চামড়া ও চামড়াজাত পণ্য, ঘরের অভ্যন্তরীণ সাজসজ্জাসামগ্রী, নার্সারি পণ্য, প্রক্রিয়াজাতকৃত খাদ্যসামগ্রী, প্রসাধনী, বুটিক, বাটিকসহ বিভিন্ন দেশিয় পণ্যের পসরা সাজিয়েছেন উদ্যোক্তারা। এ মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উম্মুক্ত থাকছে।

jagonews24

বিসিক চেয়ারম্যান বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মেলার আয়োজন করা হয়েছে। করোনায় ক্ষতিগ্রস্থ সিএমএসএমই উদ্যোক্তাদের পাশে দাঁড়িয়েছে বিসিক। স্বাস্থ্যবিধি মেনে মেলার আয়োজন করা হয়েছে। যাতে উদ্যোক্তারা তাদের উৎপাদিত পণ্য বিক্রির মাধ্যমে করোনার কারণে ক্ষতি কিছুটা পুষিয়ে নিতে পারেন।

বিসিক জানায়, করোনা পরিস্থিতিতে ক্ষুদ্র ও কুটির শিল্পের উদ্যোক্তারা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছেন। ক্ষতিগ্রস্থ উদ্যোক্তাদের ক্ষতি পুষিয়ে নিতে এবং তাদের উৎপাদিত পণ্য বিপণনের জন্য সারাদেশে মেলা করার উদ্যোগ গ্রহণ করেছে বিসিক। ইতোমধ্যে ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, বগুড়া, ঝিনাইদহ, সিলেট, নেত্রকোণা, ফেনী জেলায় মেলার আয়োজন করা হয়েছে।

Check Also

লকডাউনে থেমে নেই সঞ্চয়পত্র বিক্রি, তবে গ্রাহক কম

অর্থনীতি ডেস্ক  :  সরকারের কঠোর লকডাউনের মধ্যে ব্যাংক লেনদেন সীমিত করা হলেও সঞ্চয়পত্র বিক্রি থেমে নেই। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *