Home / আইন আদালত / ২০ কোটিতে প্রকৌশলীর দায়মুক্তি, দুদকের কাছে জানতে চান হাইকোর্ট

২০ কোটিতে প্রকৌশলীর দায়মুক্তি, দুদকের কাছে জানতে চান হাইকোর্ট

ঢাকার ডাক ডেস্ক  :     হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউটেরর মহাপরিচালক প্রকৌশলী আশরাফুল আলম ও তার স্ত্রীকে নিয়ে দৈনিক ইনকিলাবে প্রকাশিত খবরের বিষয়ে জানতে চেয়েছেন হাইকোর্ট। দুর্নীতি দমন কমিশনের (দুদক) কাছে এর ব্যাখ্যা জানতে চেয়েছেন আদালত।

দুদকের আইনজীবী মো. খুরশিদ আলম খানকে আগামী সোমবার (৮ মার্চ) দুদকের পক্ষ থেকে এ বিষয়ে খবর নিয়ে আদালতকে জানাতে বলা হয়েছে।

২০ কোটিতে প্রকৌশলী আশরাফুলের দায়মুক্তি! দুর্নীতি দমনে ‘দুদক স্টাইল’ শীর্ষক শিরোনামে দৈনিক ইনকিলাবে প্রকাশিত সংবাদ আমলে নিয়ে বৃহস্পতিবার (৪ মার্চ) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহি উদ্দিন শামীমের ভার্চুয়াল বেঞ্চ মৌখিকভাবে এ আদেশ দেন।

আদালতে আজ শুনানিতে ছিলেন রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক, সহকারী অ্যাটর্নি জেনারেল মাহজাবিন রাব্বানী দীপা ও আন্না খানম কলি।

মঙ্গলবার (২ মার্চ) দুর্নীতি দমনে ‘দুদক স্টাইল’ : ২০ কোটিতে প্রকৌশলী আশরাফুলের দায়মুক্তি; এমন খবরে বলা হয়- দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ থেকে অব্যাহতি দেয়া হচ্ছে হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউটের মহাপরিচালক প্রকৌশলী আশরাফুল আলম ও তার স্ত্রীকে। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পেছনে এ বাবদ তার খরচ হয়েছে ২০ কোটি টাকার বেশি। এমন সংবাদ প্রকাশ করা হয়।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক বলেন, গত মঙ্গলবার (২ মার্চ) দৈনিক ইনকিলাবে প্রথম পৃষ্ঠায় প্রকাশিত এ সংক্রান্ত সংবাদ হাইকোর্টের সংশ্লিষ্ট ভার্চুয়াল বেঞ্চের নজরে এসেছে। পরে বিষয়টি সম্পর্কে আদালত দুদকের কাছে জানতে চেয়েছেন। দুদকের আইনজীবী মো. খুরশিদ আলম খানকে আগামী সোমবার (৮ মার্চ) দুদকের পক্ষ থেকে বিষয়টির খবর নিয়ে জানাতে বলেছেন। আজ ৪ মার্চ বৃহস্পতিবার পত্রিকা দেখিয়ে এই মৌখিক নির্দেশনা দেন আদালত।

Check Also

পুলিশ-ডাক্তার বিতণ্ডা : হাইকোর্টের নজরে আনলেন আইনজীবী

ঢাকার ডাক ডেস্ক  :     করোনা পরিস্থিতি মোকাবেলায় দেশের চলমান লকডাউনে মুভমেন্ট পাস নিয়ে চিকিৎসক- …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *