Breaking News
Home / আর্ন্তজাতিক / তাজমহলে বোমাতঙ্ক

তাজমহলে বোমাতঙ্ক

আন্তর্জাতিক ডেস্ক  :   ভারতের আগ্রায় অবস্থিত তাজমহলে বোমাতঙ্কের কারণে সেখান থেকে পর্যটকদের সরিয়ে নেয়া হয়েছে। এছাড়া সাময়িক সময়ের জন্য তাজমহল বন্ধও রাখা হয়। স্থানীয় সময় বৃহস্পতিবার সকালে এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছে এনডিটিভি।

এতিহ্যবাহী এই নিদর্শনে বোমা রয়েছে এমন খবর জানিয়ে উত্তরপ্রদেশের পুলিশের কাছে বৃহস্পতিবার সকালে একটি ফোনকল আসে। এরপরই সেখান থেকে লোকজনকে সরিয়ে নেয়া হয়।

তাজমহলের ভেতরে বোমা থাকার বিষয়টি খতিয়ে দেখেছে কর্তৃপক্ষ। তবে এমন কোনো কিছু না থাকায় স্থানীয় সময় বেলা ১১টার কিছু সময় পর থেকেই আবারও পর্যটকদের সেখানে প্রবেশের অনুমতি দেয়া হয়।

পুলিশের এক শীর্ষ কর্মকর্তা জানান, তাজমহলের কোথাও বোমার কোনো অস্তিত্ব পাওয়া যায়নি। তবে ফোন করে কেন এভাবে আতঙ্ক ছড়ানো হলো তা খুঁজে বের করতে কাজ করছে পুলিশ।

পুলিশ কর্মকর্তা সতিশ গনেশ বলেন, ‘সকালে অজ্ঞাত এক ব্যক্তি ইউপি ১১২য়ে ফোন দিয়ে জানায় যে, তাজমহলের ভেতরে বোমা বিস্ফোরণ হবে। এই খবর শোনার সাথে সাথেই আমাদের বম্ব স্কোয়াড এবং অন্যান্য টিম সেখানে তল্লাশি অভিযান শুরু করে।’

তিনি আরও বলেন, ‘আমাদের ফিল্ড ইউনিট সেখানে বোমা থাকার কোনো খবর দেয়নি। আমি সবাইকে ৯৯ ভাগ নিশ্চয়তা দিচ্ছি যে, এই ফোনকলটি ছিল পুরোপুরিই ধাপ্পাবাজি। তবে আমরা পরিস্থিতি নজরে রাখছি।’

করোনা মহামারির কারণে গত ১৭ মার্চ থেকে পর্যটকদের জন্য বন্ধ ছিল তাজমহল। দীর্ঘ ৬ মাস বন্ধ থাকার পর গত সেপ্টেম্বরে তাজমহল পুনরায় খুলে দেয়া হয়। তবে দীর্ঘদিন পর এটি খুলে দেয়ার পর পর্যটকদের সেখানে নানা ধরনের বিধি-নিষেধ মেনে চলতে হচ্ছে।

Check Also

মিয়ানমারে জান্তার অভিযানে আড়াই লাখ মানুষ ঘরছাড়া

আন্তর্জাতিক ডেস্ক  :   গত ১ ফেব্রুয়ারি মিয়ানমারের বেসামরিক সরকারকে সরিয়ে দেশের ক্ষমতা দখল করে নেয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *