Home / খেলাধুলা / শুধু সাকিব নয়, কাউকেই জোর করবে না বিসিবি

শুধু সাকিব নয়, কাউকেই জোর করবে না বিসিবি

স্পোর্টস ডেস্ক  :   সবার জানা, সন্তানসম্ভবা স্ত্রী উম্মে আহমেদ শিশিরের পাশে থাকতেই নিউজিল্যান্ডে যাচ্ছেন না সাকিব আল হাসান। এরপর শ্রীলঙ্কার সাথে টেস্ট সিরিজও খেলবেন না বিশ্বসেরা অলরাউন্ডার।

সেটা অবশ্য আর পারিবারিক বা ব্যক্তিগত কারণে নয়। ওই সময় ভারতের সাড়া জাগানো আসর আইপিএল খেলায় ব্যস্ত থাকবেন সাকিব। তাই তখন তার সার্ভিস পাবে না টিম বাংলাদেশ।

এই যে দেশের বাইরে পর পর দুটি বড় মিশনে সাকিব খেলবেন না, দেশ তথা বিশ্বসেরা অলরাউন্ডারকে ছাড়াই কঠিন চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে বাংলাদেশকে, বিষয়টা বোর্ড কর্তারা কিভাবে দেখছেন?

খোদ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রধান নাজমুল হাসান পাপনই দিলেন এমন কৌতুহলী প্রশ্নের জবাব। আজ (সোমবার) ছিল বিসিবির বোর্ড সভা, তারপর গণমাধ্যমের সামনে সাকিব ইস্যুতে নানা কথা বলেছেন বোর্ড সভাপতি।

শোনা যাচ্ছিল, টেস্ট ফরমেটের চুক্তি থেকে বাদ পড়তে পারেন সাকিব। যে সিদ্ধান্ত হতে পারে বিসিবির পরিচালকদের নিয়ে করা বৈঠকে। তবে সভা শেষে পাপন জানালেন, ‘না, সাকিবের চুক্তি নিয়ে কোনো আলাপ-আলোচনা হয়নি।’

তবে সাকিবের হঠাৎ নেয়া এমন সিদ্ধান্তে বোর্ড যে খুব একটা খুশি নেই, সেটি পরিষ্কার ভাষায়ই জানিয়ে দিয়েছেন পাপন। হুটহাট ছুটি নেয়া, নিজেদের ইচ্ছেমত চলা। প্রশ্ন ছিল, বোর্ড ক্রিকেটারদের কাছে জিম্মি হয়ে যাচ্ছে কি না? জবাবে পাপন বলেন, ‘এটা একেবারে অস্বীকার করার পথ নেই । তবে এটা এর আগেও যে হয়নি তা না।’

তবে কেউ যদি কোনো ভিনদেশি ফ্র্যাঞ্চাইজি লিগে অংশ নিতে চায়, তাদের ব্যাপারে বোর্ডের চিন্তাধারা ও সিদ্ধান্ত খুব পরিষ্কার। এখন থেকে বোর্ড কাউকে জোর করে দেশের কোনো সিরিজ বা টুর্নামেন্টে খেলাবে না। কোনো সফরে যেতে বাধ্যও করবে না।

পাপন বলেন, ‘এখন একটা ব্যাপারে আমাদের ধারণা পরিষ্কার। আমরা কাউকে জোর করে কোথাও পাঠাবো না। যারা খেলতে চায় না, তারা খেলবে না। আমরা চাই, সবাই খেলুক। তবে কারো যদি জাতীয় দলের চাইতে অন্য কোথাও খেলতে ভালো লাগে, তাহলে তারা যেতে পারে, কোনো বাধা নেই। এই বার্তাটা সবার জন্য, কেবল সাকিব আল হাসানের জন্য না।’

তবে সবাইকে খেলার ব্যাপারে স্বাধীনতা দিলেও বিসিবি সভাপতি একটি তাৎপর্যপূর্ণ কথাও বলেছেন। তিনি জানিয়ে দিয়েছেন, বোর্ড আগামীতে ক্রিকেটারদের সাথে অনেক বুঝে চুক্তি করবে।

Check Also

বিসিবি সভাপতির ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট বন্ধে আইনি ব্যবস্থা

স্পোর্টস ডেস্ক  :   বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের কোনও ফেসবুক অ্যাকাউন্ট নেই। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *