Home / মহানগর / জাদুমন্ত্র নয়, কাজ করে করোনা নিয়ন্ত্রণ হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী

জাদুমন্ত্র নয়, কাজ করে করোনা নিয়ন্ত্রণ হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী

মানিকগঞ্জ  প্রতিনিধি :   স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশে করোনাভাইরাস নিয়ন্ত্রণে আছে বলেই উন্নয়নের চাকা চলমান। কোনো জাদুমন্ত্র দিয়ে করোনা নিয়ন্ত্রণ হয়নি। এর জন্য কাজ করতে হয়েছে।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে মানিকগঞ্জ পৌরসভা মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সমালোচনাকারীরা শুধু সমালোচনা করতে পারে। সমালোচনাকে ঊর্ধ্বে রেখে সঠিকভাবে কাজ করলে এর সফলতা হবেই। শেখ হাসিনার নেতৃত্বে আজ আমরা করোনা মোকাবিলায় সক্ষম হয়েছি। করোনা ভ্যাকসিনের জন্য বসে না থেকে গত মে মাস থেকে বিভিন্ন দেশের সঙ্গে যোগাযোগ করেছি।

তিনি আরও বলেন, এরই মধ্যে আমরা ভ্যাকসিন দেয়া শুরু করেছি। পৃথিবীর অনেক উন্নত দেশ এখনো ভ্যাকসিন পায়নি। ভ্যাকসিন দেয়ার ক্ষেত্রে আমাদের দেশ বিশ্বের ছয় নম্বরে।

জাহিদ মালেক বলেন, বর্তমানে দেশে ১৭ কোটি লোকের মধ্যে মাত্র ১ হাজার ৩০০ লোক করোনায় আক্রান্ত। আমাদের দেশে সুস্থতার হার ৯০ ভাগ। ভ্যাকসিন নেয়ার পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। তবেই আমরা দেশ থেকে করোনাভাইরাস আরও নিয়ন্ত্রণে করতে পারব।

তিনি বলেন, একটি পৌরসভা হচ্ছে জেলা শহরের ড্রয়িং রুম। এই ড্রয়িং রুম সাজানো গোছানো না থাকলে জেলার উন্নয়ন দৃশ্যমান হয় না। মানিকগঞ্জ পৌরসভাকে একটি আধুনিক পৌরসভায় রূপান্তর করতে হলে একটি মাস্টার প্ল্যান তৈরি করতে হবে।

আগামীতে যত উন্নয়ন হবে তা মাস্টার প্ল্যান অনুযায়ী হবে। আগামীতে পৌর এলাকায় একটি মিনি স্টেডিয়াম, শিশুপার্ক, শহরের খাল সৌন্দর্যবন্ধন প্রকল্প গ্রহণ করার জন্য পৌর মেয়রকে অনুরোধ জানান তিনি।

পৌর মেয়র রমজান আলীর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন জেলা প্রশাসক এস.এম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, সাংগঠনিক সম্পাদক সুদেব সাহা, মানিকগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু প্রমুখ।

Check Also

এক দিনের সফরে ঢাকায় ভারতের পররাষ্ট্রমন্ত্রী

ঢাকার ডাক ডেস্ক  :     ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর ঢাকায় পৌঁছেছেন। বৃহস্পতিবার (৪ মার্চ) সকাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *