Home / বিনোদন / ১২ বছর পর ইচ্ছাপূরণ হাসানের

১২ বছর পর ইচ্ছাপূরণ হাসানের

বিনোদন ডেস্ক  :   ছোটপর্দার খুবই জনপ্রিয় একজন অভিনেতা আ খ ম হাসান। বহু দর্শকপ্রিয় নাটকের তিনি অভিনয় করেছেন। সাধারণত রম্য চরিত্রেই তাকে দেখা যায়। তবে অনেকেরই হয়তো অজানা, এক যুগ আগে দুটি সিনেমায়ও অভিনয় করেছিলেন হাসান। সেখানে খুবই অল্প সময়ের জন্য দেখা যায় হাসানকে। তাই খুশি হওয়ার বদলে বিষাদে ভরে গিয়েছিল অভিনেতার মন।

সে সময় থেকেই হাসান ইচ্ছা ছিল, মনের মতো চরিত্র না পেলে তিনি আর সিনেমায় অভিনয় করবেন না। অর্থাৎ, যে সিনেমার গল্প তার চরিত্রটি ঘিরেই তৈরি হবে, সেখানেই তিনি মুখ দেখাবেন। যার কারণে বহু ছবির প্রস্তাব তিনি ফিরিয়ে দিয়েছেন। অবশেষে দীর্ঘ ১২ বছর পর হাসানের সেই ইচ্ছা পূরণ হতে চলেছে। সম্প্রতি তিনি চুক্তিবদ্ধ হয়েছেন ‘কানামাছি’ নামের সিনেমায়।

হাসানের ইচ্ছা পূরণে এগিয়ে এসেছেন নির্মাতা অঞ্জন আইচ। ‘কানামাছি’ ছবিটি তিনিই পরিচালনা করবেন। নতুন ছবিতে যুক্ত হওয়া প্রসঙ্গে হাসান বলেন, ‘সিদ্ধান্ত নিয়েছিলাম, মনের মতো চরিত্র আর গল্প না পেলে সিনেমায় অভিনয় করব না। এ কারণে গত ১২ বছরে ৫০টিরও বেশি ছবির প্রস্তাব ফিরিয়েছি। সবাই শুধু কমেডি চরিত্রের প্রস্তাব দেয়। সে সব ছবিতে আমার উপস্থিতি ছিল সামান্য। চরিত্রগুলো ছিল অপ্রয়োজনীয়।’

অভিনেতা আরও জানান, ‘কানামাছি’র গল্প শোনার সঙ্গে সঙ্গেই নাকি তার মনে ধরে যায়। এমন একটি চরিত্রের জন্যই তিনি এতদিন অপেক্ষা করছিলেন বলে জানান। তবে কোন ধরনের চরিত্রে তিনি অভিনয় করতে চলেছেন, সে সম্পর্কে এখনই কিছু জানাতে নারাজ হাসান।

নির্মাতা অঞ্জন আইচ জানান, ‘২০১৯ সালের শেষ দিক থেকে এ ছবির জন্য যুতসই একজন অভিনেতা খুঁজছিলাম। অনেকের সঙ্গে কথাও হয়েছে। পরে আ খ ম হাসানকেই চরিত্রটির জন্য উপযুক্ত মনে হলো। আমাদের দেশে কমেডি এবং থ্রিলার ঘরনার ছবি খুব একটা হয়নি। গল্পটির জন্য যে বয়স, সাজ, আর যে অভিনয় দরকার, সেটা হাসানকে দিয়েই হবে।’

জানা গেছে, একটি পর্যটন পরিচালনাকারী প্রতিষ্ঠানকে এ ছবির গল্প। ওই প্রতিষ্ঠানটির মালিকের চরিত্রে দেখা যাবে হাসানকে। ভ্রমণে পাওয়া একটি মূর্তি নিয়ে এগিয়ে যাবে ছবিটির কাহিনি। আগামী ২ ফেব্রুয়ারি থেকে কক্সবাজারে শুটিং শুরু হবে। এছাড়া বান্দরবান এবং ঢাকাতেও শুটিং হবে। ছবিটির বিভিন্ন চরিত্রে আরও রয়েছেন ইমন, সূচনা আজাদ ও ফারুক আহমেদ।

Check Also

মা হচ্ছেন শ্রেয়া ঘোষাল

বিনোদন ডেস্ক  :   মা হচ্ছেন জনপ্রিয় বলিউড প্লেব্যাক গায়িকা শ্রেয়া ঘোষাল। স্বামী শিলাদিত্য মুখোপাধ্যায়ের সঙ্গে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *