Breaking News
Home / খেলাধুলা / ভারতের সবচেয়ে বড় মাথাব্যথার নাম জানালেন ম্যাক্সওয়েল

ভারতের সবচেয়ে বড় মাথাব্যথার নাম জানালেন ম্যাক্সওয়েল

স্পোর্টস ডেস্ক  :   অস্ট্রেলিয়ার মাটি থেকে সিরিজ জিতে আসা! স্বপ্নেও কল্পনা করার সাহস পেতো না এক সময় ভারতীয় ক্রিকেট দল। কিন্তু বল টেম্পারিংয়ের দায়ে এক বছর নিষিদ্ধ থাকার কারণে ২০১৮-১৯ মৌসুমে ঘরের মাঠে ভারতের বিপক্ষে সিরিজে খেলতে পারেননি স্টিভেন স্মিথ এবং ডেভিড ওয়ার্নার।

এই দুই হেভিওয়েটের অনুপস্থিতিরই সুযোগ নিয়েছিল ভারত। সেবার অস্ট্রেলিয়ার মাটিতে পিছিয়ে থেকেও টেস্ট এবং ওয়ানডে সিরিজ জিতেছিল বিরাট কোহলির দল। টি-টোয়েন্টি সিরিজ ড্র হয়েছিল ১-১ ব্যবধানে। তিন ম্যাচের সিরিজে একটি ম্যাচ ভেসে গিয়েছিল বৃষ্টিতে।

সেই ওয়ার্নার এবং স্মিথ কিন্তু এবার আর দলের বাইরে নেই। তারা দু’জনই রয়েছেন অস্ট্রেলিয়া দলে। এ কারণে অসি অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল সরাসরি জানিয়ে দিয়েছেন, স্মিথ আর ওয়ার্নার দলে থাকা মানে অস্ট্রেলিয়ার বিশাল প্লাস পয়েন্ট এবং ভারতের জন্য অনেক ‘বড় মাথা ব্যথা।’

আগামী সপ্তাহ থেকেই শুরু হবে অস্ট্রেলিয়া-ভারত ব্লকবাস্টার লড়াই। তার আগে এখন চলছে দুই দলের কথার লড়াই। সেই লড়াইয়ে যোগ দিয়েছেন ম্যাক্সওয়েল। তিনি বলে দিয়েছেন, স্মিথ এবং ওয়ার্নারের অন্তর্ভূক্তি অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের মনোবল অনেকগুণ বাড়িয়ে দিয়েছে।

স্টিভেন স্মিথ এবং ডেভিড ওয়ার্নার অস্ট্রেলিয়ার তিন ফরম্যাটের স্কোয়াডেই রয়েছেন এবার। ২৭ নভেম্বর শুরু হওয়ার কথা রয়েছে বহু আকাঙ্খিত অস্ট্রেলিয়া-ভারত সিরিজ। শুরুতেই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এরপর হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি এবং সর্বশেষ চার ম্যাচের টেস্ট সিরিজ।

স্টিভেন স্মিথ সর্বশেষ ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলতে পারেননি। কারণ নেট সেশনে গিয়ে তিনি মাথায় আঘাত পেয়েছিলেন। অসি অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল বলেন, ‘স্টিভেন স্মিথের মত কোনো ক্রিকেটার যদি দলে ফিরে আসে, তাহলে সেটা আমাদের জন্য বিশাল একটি প্লাস পয়েন্ট এবং সেটা ভারতের জন্য অনেক বড় একটি মাথাব্যথা। ভারতের বিপক্ষে সব সময়ই বড় ইনিংস খেলেন স্মিথ।’

আইপিএল চলাকালীন হ্যামস্ট্রিং ইনজুরিতে ভোগার পর সুস্থ হয়ে টেস্ট দলে ফিরে এসেছেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা। তবে তিনি ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজে খেলবেন না। তার অনুপস্থিতিতে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজে বিরাট কোহলির সহকারী হিসেবে দায়িত্ব পালন করবেন লোকেশ রাহুল।

ম্যাক্সওয়েল মনে করেন, ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজে রোহিত শর্মার অনুপস্থিতি অস্ট্রেলিয়ার জন্য একটি প্লাস পয়েন্ট। তিনি বলেন, ‘তিনি (রোহিত) হচ্ছেন একজন ক্লাস পারফরমার। ওপেনিংয়ে নিয়মিত একজন পারফরমার। তিনটি ডাবল সেঞ্চুরিই তো সেটা প্রমাণ করে। সুতরাং, তার অনুপস্থিতি অবশ্যই আমাদের জন্য একটা ভালো দিক।’ তবেই একই সময় লোকেশ রাহুলকেও একজন ভালো ব্যাকআপ ক্রিকেটার হিসেবে মূল্যায়ন করলেন ম্যাক্সওয়েল।

Check Also

সিরিজ জয়ের মাঝেই দুঃসংবাদ পেল অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক  :   রোববার সিডনিতে দ্বিতীয় ওয়ানডেতে ভারতের বিপক্ষে সহজ জয়ে এক ম্যাচ হাতে রেখেই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *