Breaking News
Home / অর্থনীতি / দাম বাড়ার শীর্ষে বিডি ল্যাম্পস

দাম বাড়ার শীর্ষে বিডি ল্যাম্পস

অর্থনীতি ডেস্ক  :  দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিদায়ী সপ্তাহে (১৫ থেকে ১৯ নভেম্বর) ৯৯টি কোম্পানির শেয়ার ও ইউনিট দাম বেড়েছে। এর মধ্যে শেয়ার দাম বাড়ার শীর্ষে অবস্থান করছে বাংলাদেশ ল্যাম্পস।

শনিবার (২১ নভেম্বর) ডিএসইর সাপ্তাহিক বাজার পর্যালোচনায় এ তথ্য জানা গেছে।

শীর্ষ তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে আরামিট সিমেন্ট। বিগত সপ্তাহে কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ১৮.০৮ শতাংশ। এ সময়ে কোম্পানির মোট লেনদেন হয়েছে ২ কোটি ২৮ লাখ ৫৭ হাজার টাকা।  আর কোম্পানির প্রতিদিন গড়ে লেনদেন হয়েছে ৪৫ লাখ ৭১ হাজার ৪০০ টাকা।

তৃতীয় স্থানে রয়েছে বঙ্গজ।  গত সপ্তাহে কোম্পানির শেয়ার দাম বেড়েছে ১৪.৬৩ শতাংশ। এ সময় মোট লেনদেন হয়েছে ৫ কোটি ৫৪ লাখ ৭ হাজার টাকা।  প্রতিদিন গড়ে লেনদেন হয়েছে ১ কোটি ১০ লাখ ১১ হাজার ৪০০ টাকা।

পঞ্চম স্থানে রয়েছে আইসিবি এএমসিএল দ্বিতীয় মিউচ্যুয়াল ফান্ড।  বিগত সপ্তাহে ফান্ডটির ইউনিট দাম বেড়েছে ১৩.১০ শতাংশ। এ সময় ফান্ডটির মোট লেনদেন হয়েছে ২১ কোটি ৭১ লাখ ৫৭ হাজার টাকা। আর কোম্পানির প্রতিদিন গড়ে লেনদেন হয়ে ৪ কোটি ৩৪ লাখ ৩১ হাজার ৪০০ টাকা।

এছাড়া দাম বাড়ার শীর্ষ তালিকায় রয়েছে- এসিআই ফর্মূলেশনের ১১.৬৭ শতাংশ, ফার্মা এইডসের ৮.৯৫ শতাংশ, সালভো কেমিক্যালের ৮.৫৯ শতাংশ, এডিএন টেলিকমের ৭.৮৩ শতাংশ এবং সাফকো স্পিনিংয়ের শেয়ার দাম ৭.৬৩ শতাংশ।

Check Also

আরএফএল হাউজওয়্যারের দেড় যুগ পূর্তিতে ১৮ শতাংশ পর্যন্ত ছাড়

অর্থনীতি ডেস্ক  :  আরএফএল গ্রুপের জনপ্রিয় গৃহস্থালি পণ্যের ব্র্যান্ড আরএফএল হাউজওয়্যার ১৮ বছর পূর্তি উপলক্ষে ‘দেড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *