Home / জাতীয় / রাজধানীর যেসব এলাকায় ৮ ঘণ্টা বিদ্যুৎ বন্ধ থাকবে

রাজধানীর যেসব এলাকায় ৮ ঘণ্টা বিদ্যুৎ বন্ধ থাকবে

ফাইল ফটো

ঢাকার ডাক ডেস্ক  :     বিদ্যুৎ উপকেন্দ্র রক্ষণাবেক্ষণ কাজের কারণে রাজধানীর নির্দিষ্ট কয়েকটি এলাকায় বৃহস্পতিবার (৫ নভেম্বর) থেকে মাসব্যাপী পালাক্রমে দৈনিক ৮ ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখবে কর্তৃপক্ষ। ফলে রাজধানীর উত্তর অংশের মিরপুর, বনানী, গুলশান, বসুন্ধরা, উত্তরাসহ বেশকিছু এলাকা এবং গাজীপুরের টঙ্গী এলাকায় দিনে অন্তত ৮ ঘণ্টা বিদ্যুৎ বিচ্ছিন্ন অবস্থায় থাকবে।

গত ২ নভেম্বর দৈনিক পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে বিদ্যুৎ বন্ধ রাখার ঘোষণা দিয়েছিল বিদ্যুৎ সরবরাহকারী প্রতিষ্ঠান ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি (ডেসকো)।

উল্লেখ্য, রাজধানীর একটি বিরাট অংশে বিদ্যুৎ সরবরাহের দায়িত্বে রয়েছে তারা।

বৃহস্পতিবার থেকে শুরু করে ১৫ দিনের সূচিতে ৩২টি সাব-স্টেশনে মেরামত কাজ করবে ডেসকো।

বিজ্ঞপ্তিতে ডেসকো জানায়, ৫ নভেম্বর রক্ষণাবেক্ষণের প্রথম দিন মিরপুর স্টেডিয়াম সুইচিং উপকেন্দ্র রক্ষণাবেক্ষণের কাজ করা হবে। এতে মিরপুর স্টেডিয়াম ও ক্রীড়াপল্লী কমপ্লেক্স এলাকায় সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

৮ নভেম্বর মেরামত করা হবে কাকলি এসএস উপকেন্দ্র। এদিন বিদ্যুৎ থাকবে না গুলশানের কয়েকটি সড়ক, কাকলি বাসস্ট্যান্ড থেকে বনানী বাজার দক্ষিণাংশ, বনানী পোস্ট অফিস ও বনানীর বেশ কয়েকটি সড়কে।

৯ নভেম্বর মেরামত করা হবে দক্ষিণখান এসএস উপকেন্দ্র। এদিন বিদ্যুৎ থাকবে না মাজার চৌরাস্তা, উত্তরখান মধ্যপাড়া, বালুর মাঠ, শাহী মসজিদ রোড, মুণ্ড, পুলারটেক, জামতলা, গাজিপাড়া, ময়নারটেক, চানপাড়া, উত্তরখান উত্তরপাড়া, উজামপুর, মাউসাইড, চাপানেরটেক, জিয়াবাগ, মোল্লাপাড়া, শ্যামলবাগ, আদর্শপাড়া, রাজ্জাকটাওয়ার ও সংলগ্ন এলাকা, ফজিরবাতান, তালতলা উত্তরখান, মিয়াপাড়া, পুরানপাড়া, কুড়িপাড়ারটেক, বড়বাগ, ফায়দাবাদ, তেরমুখ, হিন্দুপাড়া, স্নানঘাট, গুদারাঘাট, চাপানেরটেক, দক্ষিণখান বাজার ও সংলগ্ন এলাকায়।

১১ নভেম্বর মেরামত কাজ চলবে উত্তরা গ্রিড এসএস ও টঙ্গী-৩ এসএস-এ। এদিন বিদ্যুৎ সংযোগ বন্ধ থাকবে উত্তরার ১১ নম্বর সেক্টরের কয়েকটি রোড, উত্তরা সোনারগাঁ জনপথ, উত্তরার ১২ নম্বর সেক্টরে।

একইদিনে বিদ্যুৎ থাকবে না টঙ্গী থানা, টঙ্গী রেল স্টেশনসহ টঙ্গীর কয়েকটি এলাকায়।

১২ নভেম্বর মেরামতের কাজ চলবে মিরপুর এসএস ২, মহাখালী এসএস ও কালাচাঁদপুর সুইচিং সাবস্টেশনে। এদিন বিদ্যুৎ থাকবে না মিরপুর মুক্তিযোদ্ধা কো-অপারেটিভ মার্কেট, শাহ আলী স্কুল অ্যান্ড কলেজ, মাজার, উত্তর বিশিল তুরাগ সিটি, বেড়িবাঁধ, গোলারটেক, হরিরামপুর, প্রিয়প্রাঙ্গণ হাউজিং, জাহানারাবাদ, মিরপুর নিউ মার্কেট, ঢাকা চক্ষু হাসপাতাল, জনতা হাউজিং এলাকা, মহাখালীর আইসিডিডিআরবি হাসপাতাল, সেতু ভবন থেকে কাকলি বাসস্ট্যান্ড এয়ারপোর্ট রোডের পূর্ব পাশে, বারিধারা ‘কে’ ব্লকের কয়েকটি সড়ক, ইউএন রোডের আংশিক অংশ ও নর্দা থেকে প্রগতি সরণি হয়ে কুড়িল বিশ্বরোডে।

১৫ নভেম্বর মেরামত কাজ চলবে আগারগাঁও নিউ এসএস, মিরপুর ডিওএইচএস এসএস, গুলশান-১ এসএস, দক্ষিণ খান উপকেন্দ্রে। এদিন বিদ্যুৎ সংযোগ বন্ধ থাকবে মিরপুর ডিওএইচএসের বেশ কয়েকটি এভিনিউ, গুলশান-১ এর ২৩,২৪, ২৭,২১, ৩০,২৮ নম্বর সড়ক এবং কয়েকটি রোডে। এছাড়া পশ্চিম আগারগাঁও, পানির ট্যাংকের মোড়, জেলা নির্বাচন অফিস, এলজিইডি জোনাল অফিস, বারেক মোল্লার মোড়, কাশেমের দোকান, উত্তর পীরেরবাগ, মাইকের দোকান, শেওড়াপাড়া আনন্দ বাজারসহ সংলগ্ন এলাকায়।

১৬ নভেম্বর তারিখে মেরামত করা হবে টঙ্গীর বিসিক উপকেন্দ্র। এদিন বিদ্যুৎ থাকবে না বিসিক পানির ট্যাংকের পূর্ব পাশ ও সংলগ্ন এলাকায়।

১৮ নভেম্বর তারিখে মেরামত করা হবে এডিএ এসএস। তাই বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে কাওলা মোল্লাবাড়ি, আশিয়ান সিটি রোড, আশকোনা, হাজিক্যাম্পসহ আশপাশে এলাকায়।

১৯ নভেম্বর তারিখে বসুন্ধরা এসএস, মিরপুর এসএস-২ মেরামত করা হবে। এদিন বিদ্যুৎ থাকবে না বসুন্ধরা আবাসিক এলাকার অধিকাংশ এলাকা, আইউবি, নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়, গ্রামীণফোন, যমুনা টেলিভিশন ও দৈনিক যুগান্তর কার্যালয়ে। এছাড়া বিদ্যুৎ সংযোগ বন্ধ থাকবে মিরপুর স্বাধীন সুপার মার্কেট, শাহ আলী বাগ, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, চিড়িয়াখানা ও বোটানিক্যাল গার্ডেনসহ আশপাশে, মিরপুর-১ সংলগ্ন আনসার ক্যাম্প, ডেলটা হাসপাতাল ও টোলারবাগ আবাসিক এলাকায়।

২২ নভেম্বর তারিখে বন্ধ থাকবে হেলথ সায়েন্স এসএস, গুলশান-১ এসএস, দ্বিগুণ এসএস, মিলগেইট সুইচিং উপকেন্দ্রের সংস্কার কাজ চলবে চলবে। সেদিন গুলশান-১ নম্বরের বেশ কয়েকটি সড়কসহ ডিসিসি মার্কেট ও গুলশান অ্যাভিনিউতে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। একই সময়ে বিদ্যুৎবিহীন থাকবে পল্লবী আবাসিক এলাকা, গ্রামীণ টেলিকম ট্রাস্ট ভবন, অলিম্পিয়া ও জেরিন টেক্সটাইল, আনসার ক্যাম্প, টোলারবাগ, কল্যাণপুর নতুনবাজার, ঝিলপাড় বস্তি এলাকা।

২৩ নভেম্বর তারিখে সংস্কার কাজ চলবে বারিধারা উপকেন্দ্রে। এদিন শাহজাদপুর, আমেরিকান দূতাবাস, জাপান ও চীন দূতাবাস এবং উত্তর বাড্ডা হাজীপাড়াসহ আশপাশের এলাকায় বিদ্যুৎ থাকবে না।

২৫ নভেম্বর তারিখে মেরামত কাজ চলবে জোয়ারসাহারা এসএস, টঙ্গী-৩ এসএস এবং উত্তরা গ্রিড উপকেন্দ্র। এদিন বিদ্যুৎ সংযোগ বন্ধ থাকবে কুড়িল বিশ্বরোড, হোটেল রেডিসন , মানিকদী, বারনটেক, বালুঘাট, লিচুবাগান, শেওড়া বাজার, কামারপাড়া রোড, ইজতেমা মাঠ ও উত্তরার ১২,১৩, ১৪ নম্বর সেক্টর, দিয়াবাড়িসহ আরও কয়েকটি এলাকায়।

২৬ নভেম্বর তারিখে সংস্কার কাজ চলবে মিরপুর-৬ নম্বর সেকশন উপকেন্দ্র, এসএস-৩ সুইচিং, নিউ টঙ্গী গ্রিড উপকেন্দ্রে। ফলে বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকবে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, কিডনি ফাউন্ডেশন, ন্যাশনাল হাউজিং, সানোফি ফ্যাক্টরি, বড়বাগ ও আশপাশের এলাকা।

২৯ নভেম্বর তারিখে মেরামত করা হবে ক্যান্ট পার্ক ও সিভিল অ্যাভিয়েশন সুইচিং, ধামালকোট উপকেন্দ্র ও নিকুঞ্জ উপকেন্দ্র। এদিন বিদ্যুৎবিচ্ছিন্ন থাকবে সেনাপ্রধানের বাসভবন, সেনা সদর থেকে গ্যারিসন মসজিদ, সেনানিবাস এলাকা, জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন, হোমিও মেডিকেল কলেজ ও ভাসানটেক থানা এলাকা।

৩০ নভেম্বর তারিখে সংস্কার কাজ চলবে উত্তরা এসএস ও টঙ্গী-২ এসএস-এ। এদিন বিদ্যুৎবিহীন থাকবে উত্তরা সেকশন-৪ ও ৬ এর কয়েকটি এলাকা, আজমপুর থেকে আবদুল্লাহপুর সড়কের দুপাশ, কাঁঠালদিয়া, গাজীপুরা, বাগাইরটেক এলাকা।

Check Also

বস্তাবন্দি মরদেহের রহস্য উন্মোচন করলো সিআইডি

ঢাকার ডাক ডেস্ক  :     চাঁদপুরে বস্তাবন্দি মরদেহের উদ্ধারের রহস্য উন্মোচন করেছে পুলিশের অপরাধ তদন্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x