Home / খেলাধুলা / নেপালের বিপক্ষে ম্যাচের প্রস্তুতি শুরু

নেপালের বিপক্ষে ম্যাচের প্রস্তুতি শুরু

স্পোর্টস ডেস্ক  :   নেপালের বিপক্ষে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচের জন্য প্রস্তুতি শুরু করেছে বাংলাদেশ ফুটবল দল। শনিবার সকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে স্থানীয় দুই কোচ সৈয়দ গোলাম জিলানী ও মাসুদ পারভেজ কায়সারের নেতৃত্বে অনুশীলন শুরু করেছেন আশরাফুল রানারা। আগামী ১৩ ও ১৭ নভেম্বর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হবে বাংলাদেশ-নেপাল আন্তর্জাতিক প্রীতি দুটি।

নেপালের বিপক্ষে ম্যাচের প্রস্তুতির জন্য ৩৬ জন ফুটবলার প্রাথমিক ক্যাম্পে ডেকেছিলেন প্রধান কোচ জেমি ডে। এর মধ্যে বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের ১৪ জনের মধ্যে ১২ জন যোগ দেবেন ২৭ অক্টোবর। বাকিদের মধ্যে সবাই ক্যাম্পে প্রথম দিন থেকে যোগ দিতে পারেননি। করোনা পরীক্ষার রিপোর্ট বিলম্ব হওয়ায় অনেকে শুক্রবার রিপোর্ট করতে পারেননি।

করোনাভাইরাসের কারণে ৭ মাস ফুটবলের বাইরে থাকার পর অনুশীলনে নামলেন ফুটবলারা। জেমি ডে এবং তার স্বদেশি সতীর্থরা ক্যাম্প শুরুর প্রথম দিন থেকে যোগ দেননি। ২৯ অক্টোবর ইংল্যান্ড থেকে তাদের ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে। অধিনায়ক জামাল ভূঁইয়াও যথারীতি বিলম্বে যোগ দিচ্ছেন ক্যাম্পে। তারও ২৯ অক্টোবর ঢাকায় এসে ক্যাম্পে যোগ দেয়ার কথা।

প্রধান কোচ জেমি এবং বাকি ফুটবলাররা যোগ দেয়ার পরই পূর্ণতা পাবে জাতীয় দলের ক্যাম্প। পুরোদমে অনুশীলন শুরু হবে তারপরই। এর আগে স্থানীয় দুই কোচ খেলোয়াড়দের ফিটনেস নিয়েই কাজ করবেন। কারণ, অনেক দিন খেলার বাইরে থাকায় ফুটবলারদের ফিটনেস ফিরিয়ে আনাই কঠিন চ্যালেঞ্জ। প্রথম দিনে ১৫ ফুটবলার নিয়ে ফিজিক্যাল ট্রেনিং করিয়েছেন স্থানীয় কোচরা।

Check Also

উইলিয়ামসনের আড়াইশতে রানপাহাড়ে নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক  :   এমন ব্যাটসম্যান দলে একজন থাকলেই তো হয়! কেন উইলিয়ামসনের চিরাচরিত মাস্টারক্লাসের সামনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *