Breaking News
Home / জাতীয় / নৌযান শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার

নৌযান শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার

ঢাকার ডাক ডেস্ক  :     গত মঙ্গলবার মধ্যরাত থেকে খাদ্যভাতা প্রদানসহ ১১ দফা দাবিতে ডাকা ধর্মঘট প্রত্যাহার করেছেন পণ্যবাহী নৌযান শ্রমিকরা।

বৃহস্পতিবার সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে আয়োজিত বৈঠকে খোরাকিভাতার দাবি মেনে নেয়ায় নৌযান শ্রমিক নেতারা ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন।

শ্রমিকদের খাদ্যভাতার বিষয়ে নৌ পরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, নৌযান শ্রমিকদের মূল দাবি খোরাকি ভাতা। এটা অবশ্যই তাদের ন্যায্য দাবি। এ ব্যাপারে কোনো সন্দেহ নেই। তারা নৌযানে যে কাজ করেন সেখানে তাদের এই ভাতাটা ন্যায্য।

১১ দফা দাবি আদায়ে গত ২০ অক্টোবর রাত ১২টা ১ মিনিট থেকে সারাদেশে অনির্দিষ্টকালের জন্য নৌযান শ্রমিকদের ধর্মঘট শুরু হয়। বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের আওতাধীন আটটি সংগঠন এ ধর্মঘটের ডাক দেয়।

নৌযান শ্রমিকদের দাবিগুলোর মধ্যে রয়েছে- শ্রমিকদের বেতন ভাতা বৃদ্ধি, পেনশন, সার্ভিস বুক, নৌপথে সন্ত্রাস-চাঁদাবাজি বন্ধ, সামাজিক নিরাপত্তা নিশ্চিতকরণ, মেরিন আইনের সঠিক বাস্তবায়ন ও সকল প্রকার শ্রমিক হয়রানি বন্ধ, মালিক কর্তৃক সকল নৌশ্রমিকদের খাদ্য ভাতা প্রদান, কর্মস্থলে ও দুর্ঘটনায় মৃত শ্রমিকদের ১০ লাখ টাকা ক্ষতিপূরণসহ ১১ দফা দাবি।

Check Also

হ্যাচারি পরিচালনায় আবেদন নিবন্ধন ও নবায়ন ফি বাড়ল

ঢাকার ডাক ডেস্ক  :     হ্যাচারি পরিচালনায় আবেদন, নিবন্ধন ও নবায়ন ফি বেড়েছে। ফি বাড়াতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *