Home / খেলাধুলা / শেষ ওভারে কেন ব্রাভোকে আনা হলো না, জবাব দিলেন ধোনি-ফ্লেমিং

শেষ ওভারে কেন ব্রাভোকে আনা হলো না, জবাব দিলেন ধোনি-ফ্লেমিং

স্পোর্টস ডেস্ক  :   শেষ ওভার দিল্লি ক্যাপিটালসের দরকার ১৭ রান। একটি করে ওভার বাকি ডোয়াইন ব্রাভো, রবীন্দ্র জাদেজা এবং কর্ণ শর্মার। উইকেটে সেঞ্চুরি করে অপরাজিত এক ব্যাটসম্যান, অন্যজন এসেছেন মাত্রই; দুজনই বাঁহাতি।

এমন পরিস্থিতিতে যে কোনো অধিনায়ক চোখ বন্ধ করে শেষ ওভারটি তুলে দিতেন ব্রাভোর হাতে। কিন্তু মহেন্দ্র সিং ধোনি করলেন অন্যটা, দুই বাঁহাতি ব্যাটসম্যানের সামনে শেষ ওভারে বোলিংয়ে ডাকলেন বাঁহাতি স্পিনার জাদেজাকে।

আর সেই ভুল সিদ্ধান্তেরই যেন মাশুল দিল চেন্নাই। জাদেজার করা শেষ ওভারে ৩ ছক্কা হাঁকিয়ে ম্যাচটা বের করে নেন অক্ষর। এক বল হাতে রেখেই দিল্লি পায় অসাধারণ এক জয়।

ম্যাচ শেষে সবার মনে একটি প্রশ্নই ঘুরপাক খাচ্ছে-কেন ডেথ ওভারের পরীক্ষিত বোলার ব্রাভোকে আনলেন না ধোনি? এত বড় একটা ভুল কি করে করলেন তিনবারের আইপিএলজয়ী অধিনায়ক?

এমন প্রশ্নের মুখে ধোনিকে পড়তে হয়েছে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনেও। জবাবে চেন্নাই অধিনায়ক বলেন, ‘ব্রাভো ফিট ছিল না। সে মাঠের বাইরে চলে যায়, আর ফিরে আসেনি। আমার হাতে অপশন ছিল কেবল জাড্ডু (জাদেজা) আর কর্ণ। আমি জাড্ডুকেই বেছে নেই।’

ধোনি যোগ করেন, ‘দুর্ভাগ্যজনকভাবে ডোয়াইন ব্রাভো চোটে পড়ল, শেষ ওভারটা করতে পারল না। এমনিতে সে ডেথ বোলার। আমাদের এবারের মৌসুমটা এভাবেই যাচ্ছে। আমরা নানা ধরনের চ্যালেঞ্জের মুখে পড়ছি।’

সংবাদ সম্মেলনে ধোনির পাশেই বসা ছিলেন কোচ স্টিভেন ফ্লেমিং। তিনিও জানালেন, ডেথ ওভারে জাদেজাকে বল করানোর কোনো পরিকল্পনা ছিল না। ব্রাভোর চোটের কারণেই বাধ্য হয়ে এমনটা করতে হয়েছে।

ফ্লেমিং বলেন, ‘জাদেজাকে ডেথে বল করানোর কোনো পরিকল্পনাই ছিল। কিন্তু ব্রাভো চোটে পড়ায় আমাদের বিকল্প ভাবনার সুযোগ ছিল না। আমরা এমন একটা পরিস্থিতি তৈরি করতে পেরেছিলাম, যেটা আমাদের পক্ষেও আসতে পারতো। কিন্তু আমাদের আরও পরিশ্রম করতে হবে এবং ঘুরে দাঁড়াতে হবে।’

Check Also

চেন্নাইয়ের বিপক্ষে জার্সি বদলে ফেলছে কোহলির ব্যাঙ্গালুরু

স্পোর্টস ডেস্ক  :   রোববার চেন্নাই সুপার কিংসের বিপক্ষে চলতি আসরে নিজেদের ১১তম ম্যাচ খেলতে নামবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *