Home / সারা বাংলা / ইলিশ ধরায় ১৯ জেলের জেল-জরিমানা

ইলিশ ধরায় ১৯ জেলের জেল-জরিমানা

মানিকগঞ্জ  প্রতিনিধি :   মানিকগঞ্জে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার দায়ে ১৯ জনকে জেল-জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১৭ অক্টোবর) সকালে শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিএম রহুল আমিন ও দৌলতপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জুয়েল আহম্মেদ এ ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান চালান।

শুক্রবার রাত থেকে শনিবার সকাল পর্যন্ত যমুনা নদীতে অভিযান চালিয়ে ওসব জেলেকে আটক করা হয়। পরে তাদের জেল-জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিএম রুহুল আমিন বলেন, শুক্রবার রাতে তেওতা থেকে আলোকদিয়াচর এলাকা পর্যন্ত অভিযান চালিয়ে সাত জেলেকে আটক করা হয়। তারা সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে যমুনা নদীতে ইলিশ মাছ ধরছিলেন।

এরপর ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তিনজনকে পাঁচ হাজার টাকা করে জরিমানা এবং চারজনকে দেড় বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

দৌলতপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জুয়েল আহমেদ বলেন, চরকাটারি, বাচামারা, বাঘুটিয়া ইউনিয়নের যমুনা নদীতে অভিযান চালিয়ে ১২ জন জেলেকে আটক করা হয়।

এর মধ্যে পাঁচজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড এবং সাতজনকে ১৮ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় ৬০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ফেলা হয়।

Check Also

দলীয় পদ কেনা-বেচার রাজনীতি আ.লীগ করে না, এটা বিএনপির অভ্যাস

কুষ্টিয়া  প্রতিনিধি :   বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি বলেছেন, দলীয় পদ কেনা-বেচার রাজনীতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *