Home / রাজনীতি / ভাঙল ছাত্র অধিকার পরিষদ, নুর-রাশেদকে একাংশের অবাঞ্ছিত ঘোষণা

ভাঙল ছাত্র অধিকার পরিষদ, নুর-রাশেদকে একাংশের অবাঞ্ছিত ঘোষণা

ঢাকার ডাক ডেস্ক  :     ভাঙনের মুখ দেখল বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ। সংগঠনটির বহিষ্কৃত যুগ্ম-আহ্বায়ক এ পি এম সোহেলের নেতৃত্বে একই সংগঠনের ২২ সদস্যের নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। তারা নতুন করে সংগঠনের নাম দিয়েছেন- বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। নতুন ঘোষিত কমিটিতে ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ খাঁন ও যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুরকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয় তারা। সংবাদ সম্মেলনে ২২ সদস্যের আংশিক আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। আহ্বায়ক হিসেবে এ পি এম সোহেল ও সদস্য সচিব হিসেবে ইসমাঈল সম্রাটের নাম রাখা হয়েছে।

ছাত্র অধিকার পরিষদের মূল লক্ষ্য ও উদ্দেশ্য থেকে সরে গিয়ে মানুষের আবেগ ও বিশ্বাস নিয়ে নোংরা রাজনীতি, আর্থিক অস্বচ্ছতা, স্বেচ্ছাচারিতা, অগণতান্ত্রিকভাবে সংগঠন পরিচালনা, ত্যাগী ও দুঃসময়ের সহযোদ্ধাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিয়ে অবমূল্যায়ন করা এবং সম্প্রতি ঢাবি শিক্ষার্থী ধর্ষণের মামলাকে কেন্দ্র করে নোংরা রাজনীতিকিকরণের অপচেষ্টার প্রতিবাদ ও সাংগঠনিক সংস্কারের উদ্দেশে তারা সংবাদ সম্মেলন করে।

jagonews24

সংবাদ সম্মেলনে বক্তারা, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের অভ্যন্তরীণ কোন্দল, নীতি-নৈতিকতার আচরণ, তৃণমূলকে অবমূল্যায়ন, ত্যাগীদের ও পুরাতন নেতাদের বহিষ্কার, নারী কেলেঙ্কারি, ঢাবি সিন্ডিকেটের আধিপত্য, রাজনৈতিক দল গঠনের প্রতিবাদ করেন। এছাড়া, সংগঠনের নাম সংক্ষিপ্তের বিরোধিতা ও ঢাবি ছাত্রী ধর্ষণের ঘটনায় ছাত্র অধিকার পরিষদের নেতাদের সংশ্লিষ্টতার তথ্য তুলে ধরেন।

সংগঠন যে উদ্দেশে প্রতিষ্ঠিত হয়েছিল তা থেকে দূরে চলে যাওয়ার জন্য এই সংগঠন করা হয় বলে সংবাদ সম্মেলনে উপস্থিত বক্তারা জানিয়েছেন।

উল্লেখ্য, সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের দায়ে এ বছরের ৪ মে এ পি ম সোহেলকে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ থেকে বহিষ্কার করা হয়।

Check Also

ব্যর্থতার জন্য বিএনপির নেতৃত্বের পদত্যাগ করা উচিত : সেতুমন্ত্রী

ঢাকার ডাক ডেস্ক  :     আন্দোলন ও নির্বাচনে ব্যর্থতার জন্য বিএনপির নেতৃত্বের পদত্যাগ করা উচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *