Home / জাতীয় / চট্টগ্রামে করোনা ছাড়াল ১৮ হাজার

চট্টগ্রামে করোনা ছাড়াল ১৮ হাজার

ঢাকার ডাক ডেস্ক  :     চট্টগ্রামে করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ শুরুর সাড়ে পাঁচ মাসের মাথায় আক্রান্তের সংখ্যা ১৮ হাজার ছাড়িয়ে গেল। গত ২৪ ঘণ্টায় আরও ৭৬ জন নতুন করে শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৮ হাজার ৭৪ জন।

বুধবার (১৬ সেপ্টেম্বর) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য পাওয়া গেছে।

সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে এক হাজার ১২০টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭৬ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৬৩ জন এবং উপজেলায় ১৩ জন।

এরমধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৯৪টি নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ১১ জনের।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪৪৩টি নমুনা পরীক্ষা করে ১৭ জন করোনা পজিটিভ পাওয়া গেছে।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১০৭টি নমুনা পরীক্ষায় সাতজন করোনা পজিটিভ এসেছে। এছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৩৩টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছেন ২৪ জন।

এইদিন বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭৫টি নমুনা পরীক্ষা করে ১৩ জনের করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬৮টি নমুনা পরীক্ষা করে চারজনের পজিটিভ রিপোর্ট পাওয়া গেছে।

উল্লেখ্য, গত ২৬ মার্চ থেকে চট্টগ্রামের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) করোনা পরীক্ষা শুরু হয়। ৩ এপ্রিল প্রথম চট্টগ্রামের এক বৃদ্ধের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়।

Check Also

রিকশা-ভ্যান নিবন্ধন-নবায়নের সময় বাড়াল ডিএসসিসি

ঢাকার ডাক ডেস্ক  :     ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) রিকশা-ভ্যান-ঠেলাগাড়ি-টালিগাড়ি ও ঘোড়ার গাড়ির নিবন্ধন, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *