Home / জাতীয় / সাভারের সড়ক-মহাসড়কে থেমে থেমে চলছে গাড়ি

সাভারের সড়ক-মহাসড়কে থেমে থেমে চলছে গাড়ি

ঢাকার ডাক ডেস্ক  :     ঈদুল আজহা উপলক্ষে ঢাকা ছাড়ছে রাজধানীবাসী। বাড়তি গাড়ির চাপে ঢাকার প্রবেশদ্বার সাভারের সব সড়ক-মহাসড়কে থেমে থেমে চলছে গাড়ি। তবে  অন্যান্য বছরের চাইতে এবার চাপটা অনেকটাই কম বলে জানিয়েছে ট্রাফিক পুলিশ।

বৃহস্পতিবার (৩০ জুলাই) সকাল থেকে ঢাকা-আরিচা ও নবীনগর-চন্দ্রা মহাসড়কসহ টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কে অতিরিক্ত যানবাহনের চাপ লক্ষ্য করা গেছে।

ট্রাফিক পুলিশ জানায়, ঈদ উপলক্ষে ২৮ জুলাই রাত থেকেই সাভারের বিভিন্ন সড়ক-মহাসড়কে অতিরিক্ত যানবাহনের চাপ লক্ষ্য করা গেছে। আজ সকাল থেকে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের উলাইল থেকে শিমুলতলা পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার সড়কে যান চলাচলে ধীরগতি রয়েছে। এছাড়া, একই সময় নবীনগর ও বাইপাইল ত্রিমোড়েও রয়েছে বাড়তি গাড়ির চাপ।

বাইপাইল ত্রিমোড়ে দায়িত্বরত ট্রাফিক পুলিশের সার্জেন্ট আব্দুস সাত্তার বলেন, ‘ঈদ উপলক্ষে সকাল থেকেই নবীনগর-চন্দ্রা ও টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কে যানবাহনের চাপ বেড়েছ। এ কারণে সড়ক দুটির বাইপাইল মোড়ে যান চলাচলে কিছুটা ধীরগতি রয়েছে।’

ঢাকা জেলা উত্তর ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর আবুল হোসেন জানান, ঈদে ঘরমুখো মানুষ যাতে যানজটে ভোগান্তিতে না পড়ে সেজন্য সার্বক্ষণিক জেলা পুলিশ, ট্রাফিক পুলিশ ও হাইওয়ে পুলিশ একযোগে কাজ করছে। যত্রতত্র গাড়ি পার্কিং করে যাতে যানজট সৃষ্টি করতে না পারে সে জন্য কাজ করা হচ্ছে।

Check Also

দ্বিতীয় সাবমেরিন কেবলে জটিলতা, ইন্টারনেটে ধীরগতি

ঢাকার ডাক ডেস্ক  :     বাংলাদেশের দ্বিতীয় সাবমেরিন কেবল লাইনে জটিলতা দেখা দেওয়ায় ইন্টারনেটে ধীরগতির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *