Home / আইন আদালত / সাংবাদিক কাজলের জামিন নামঞ্জুর

সাংবাদিক কাজলের জামিন নামঞ্জুর

ঢাকার ডাক ডেস্ক  :     রাজধানীর কামরাঙ্গীরচর থানায় জিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় ফটোসাংবাদিক ও দৈনিক পক্ষকালের সম্পাদক শফিকুল ইসলাম কাজলের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। বুধবার (২৯ জুলাই) ঢাকা মহানগর হাকিম বাকী বিল্লা তার জামিন আবেদন নামঞ্জুর করেন।

বৃহস্পতিবার (৩০ জুলাই) কামরাঙ্গীরচর থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক শওকত আলী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বুধবার ভার্চুয়াল আদালতে তার আইনজীবী জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক তার জামিন আবেদন নামঞ্জুর করেন।

গত ১০ মার্চ আলোচিত যুব মহিলা লীগ নেত্রী শামীমা নূর পাপিয়াকে জড়িয়ে মানহানিকর সংবাদ প্রকাশের অভিযোগে মানবজমিন পত্রিকার সম্পাদক মতিউর রহমান চৌধুরীসহ ৩২ জনের বিরুদ্ধে রাজধানীর শেরেবাংলা নগর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলাটি করেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শেখর।

উল্লেখ্য, গত ২ মে নিখোঁজের ৫৩ দিন পর শনিবার গভীর রাতে যশোরের বেনাপোলের সাদীপুর সীমান্তের একটি মাঠ থেকে ফটোসাংবাদিক শফিকুল ইসলাম কাজলকে উদ্ধার করা হয়। পরের দিন বিজিবির দায়ের করা অবৈধভাবে অনুপ্রবেশের অভিযোগে মামলা ও ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে তাকে যশোরের আদালতে সোপর্দ করা হয়। পরে যশোরের শার্শা আমলী আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মঞ্জুরুল ইসলাম তাকে কারাগারে পাঠান। বর্তমানে তিনি ঢাকার কেন্দ্রীয় কারাগারে আটক আছেন।

Check Also

বিচারপতি মো. নুরুজ্জামান ভার্চুয়ালে চেম্বারজজ আদালতের দায়িত্বে

ঢাকার ডাক ডেস্ক  :     বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সৃষ্ট পরিস্থিতে শারীরিক উপস্থিতি ব্যতিরেকে দেশের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *