Home / জাতীয় / ইতালির প্রধানমন্ত্রী বাংলাদেশিদের ‘ভাইরাস বোমা’ বলেননি

ইতালির প্রধানমন্ত্রী বাংলাদেশিদের ‘ভাইরাস বোমা’ বলেননি

ঢাকার ডাক ডেস্ক  :     ইতালির প্রধানমন্ত্রী জুসেপ্পে কোন্তে বাংলাদেশি নাগরিকদের কখনোই ভাইরাস বোমা বলেননি বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। ইতালির প্রধানমন্ত্রীর বক্তব্য গণমাধ্যমে ভুলভাবে উপস্থাপিত হয়েছেও বলে  জানানো হয়েছে।

শনিবার (১১ জুলাই) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে উল্লেখ করা হয়, ইতালির প্রধানমন্ত্রী জুসেপ্পে কোন্তের উদ্ধৃতি দিয়ে বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে যে, তিনি বাংলাদেশিদের ‘ভাইরাস বোমা’ বলেছেন। তবে ইতালির প্রধানমন্ত্রী এ কথা কখনোই বলেননি।

মাদ্রিদ সফরকালে স্প্যানিশ টিভি চ্যানেলে বক্তব্য দেওয়ার সময় ইতালির প্রধানমন্ত্রী বাংলাদেশ থেকে সেদেশে অবতরণ করা ফ্লাইটে ২০ শতাংশের বেশি বাংলাদেশি নাগরিকের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়ার বিষয়ে কথা বলেন। তিনি বলেন, করোনা ভাইরাসের কঠিন পরিস্থিতিতে ইতালি আবারও ফিরে যেতে চায় না। সে কারণে বাংলাদেশ থেকে ফ্লাইট বন্ধ করে দেওয়া হয়। তবে এখানে উল্লেখ্য যে, আরও ১২টি দেশ থেকেও ইতালি ফ্লাইট বন্ধ করে দেয়। ইতালিতে দেড় লাখেরও বেশি প্রবাসী বাংলাদেশি নাগরিক রয়েছেন। তাদের ইতালি ও বাংলাদেশের অর্থনীতিতে অনেক বড় অবদান রয়েছে।

ইতালির প্রধানমন্ত্রী কখনোই বাংলাদেশিদের ভাইরাস বোমা বলেননি। দু্ই দেশের দ্বিপক্ষীয় সম্পর্কে নেতিবাচক প্রভাব পড়ে এমন ধরনের খবর প্রকাশ না করার জন্য গণমাধ্যমের প্রতি অনুরোধ জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

Check Also

দেশের অর্ধেক অঞ্চলে ঝড়বৃষ্টির সম্ভাবনা আজ

ঢাকার ডাক ডেস্ক  :     দেশে বৃষ্টিপাতের পরিমাণ কিছুটা বেড়েছে। গত কয়েক দিনের তুলনায় গতকাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *