Home / অর্থনীতি / আগ্রহ হারানোর শীর্ষে তুং হাই নিটিং

আগ্রহ হারানোর শীর্ষে তুং হাই নিটিং

অর্থনীতি ডেস্ক :  গত সপ্তাহে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষ স্থানটি দখল করেছে তুং হাই নিটিং অ্যান্ড ডাইং। বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়েই দাম কমেছে। এতে প্রতিষ্ঠানটির শেয়ার দামে পতন হয়েছে।

এদিকে দাম কমে যাওয়ার পরও বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়ে লেনদেন হযেছে মাত্র ৭ লাখ ১৯ হাজার টাকা। আর প্রতি কার্যদিবসে গড় লেনদেন হয়েছে ১ লাখ ৪৩ হাজার টাকা।

অপরদিকে শেয়ারের দাম কমেছে ৯ দশমিক শূন্য ৯ শতাংশ। টাকার অংকে প্রতিটি শেয়ারের দাম কমেছে ২০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির শেয়ারের দাম দাঁড়িয়েছে ২ টাকা, যা তার আগের সপ্তাহ শেষে ছিল ২ টাকা ২০ পয়সা।

তুং হাই নিটিংয়ের পরেই গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় ছিল ফ্যামেলি টেক্স। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ারের দাম কমেছে ৫ দশমিক ২৬ শতাংশ। এর পরেই রয়েছে ইমারেল্ড অয়েল। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ারের দাম কমেছে ৫ শতাংশ।

এছাড়া গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ প্রতিষ্ঠানের তালিকায় থাকা লিবরা ইনফিউশনের ৩ দশমিক ৬২ শতাংশ, রেকিট বেনকিজারের ৩ দশমিক শূন্য ৫ শতাংশ, অ্যাপোল ইস্পাতের ২ দশমিক ৯৪ শতাংশ, তাল্লু স্পিনিংয়ের ২ দশমিক ৯৪ শতাংশ, জাহিন টেক্স ইন্ডাস্ট্রিজের ২ দশমিক ৭০ শতাংশ, ইসলামিক ফাইন্যান্সের ২ দশমিক ৪২ শতাংশ এবং লিন্ডে বাংলাদেশের ১ দশমিক ৪৪ শতাংশ দাম কমেছে।

Check Also

করোনার অর্থবছরেও মাথাপিছু আয় বেড়েছে ১৫৫ ডলার

অর্থনীতি ডেস্ক :  করোনার প্রভাব বিশ্বের সর্বত্র। তারপরও সদ্যবিদায়ী ২০১৯-২০ অর্থবছরে দেশে মাথাপিছু আয় বেড়েছে। বর্তমানে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *