Breaking News
Home / খেলাধুলা / ক্যারিবীয়দের জার্সিতে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’

ক্যারিবীয়দের জার্সিতে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’

স্পোর্টস ডেস্ক  :    আগেই ঘোষণা দেয়া হয়েছিল, আসন্ন ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজে সম্মান জানানো হবে করোনাযোদ্ধাদের। তাই দুই দলের খেলোয়াড়রা নিজেদের জার্সির পেছনে করোনার বিরুদ্ধে লড়াই করতে থাকা ফ্রন্টলাইন যোদ্ধাদের নাম লিখে খেলতে নামবেন।

একই সিরিজে এবার ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল নিয়েছে আরেকটি উদ্যোগ। যুক্তরাষ্ট্রে জর্জ ফ্লয়েড হত্যার প্রতিবাদ জানাতে তারা নিজেদের জার্সির কলারে ‘ব্ল্যাক লাইভ ম্যাটার’ স্লোগান লিখে খেলতে নামবে। এ স্লোগানেই সারা বিশ্বে চলছে বর্ণবাদের বিরুদ্ধে প্রতিবাদ।

ইংল্যান্ড সফরে এসে প্রথম সংবাদ সম্মেলনেই এ ইঙ্গিত দিয়েছিলেন হোল্ডার। বলেছিলেন, ‘আমার বিশ্বাস করি, সবার মাঝে সচেতনতা বৃদ্ধির ক্ষেত্রে আমাদেরও একটা দায়িত্ব আছে।’ হোল্ডারদের মতো করে ইংলিশ প্রিমিয়ার লিগ ফুটবলেও ক্লাবগুলো নিজেদের জার্সিতে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ লিখে খেলছে।

ক্যারিবীয়দের জার্সিতে স্লোগানের যে লোগোটি ব্যবহার করা হবে, তার ডিজাইন করেছেন আলিশা হোসানাহ। তার পার্টনার এবং প্রিমিয়ার লিগের দল ওয়াটফোর্ডের অধিনায়কের ট্রয় ডিনির সঙ্গে যোগাযোগ করেছে ক্যারিবীয় ক্রিকেট বোর্ড। ডিজাইনার এবং আইসিসি- দুই জায়গা থেকেই এ লোগো ব্যবহারের অনুমতি পেয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজ দল।

এ বিষয়ে হোল্ডার বলেছেন, ‘আমরা বিশ্বাস করি সংহতি প্রকাশ করা ও সচেতনতা সৃষ্টিতে সহায়তা করা আমাদের দায়িত্ব। খেলাধুলার ইতিহাসে তো বটেই, ক্রিকেট ও ওয়েস্ট ইন্ডিজ দলের জন্যও এটি গুরুত্বপূর্ণ একটি মুহূর্ত। আমরা ইংল্যান্ড এসেছি উইজডেন ট্রফি ধরে রাখতে। কিন্তু বিশ্বজুড়ে যা চলছে, সে ব্যাপারেও আমরা সচেতন। ন্যায় বিচার ও সমতার জন্য লড়াইটা আমাদেরও।’

Check Also

ব্রডকে বাদ দেয়া স্টোকসের সৌভাগ্য

স্পোর্টস ডেস্ক  :   নিজেদের ঘরের মাঠে সাউদাম্পটন টেস্টে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে গেছে ইংল্যান্ড ক্রিকেট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *