Home / সারা বাংলা / ৩১ মে থেকে চলবে বনলতা, লালমনি ও চিত্রা এক্সপ্রেস

৩১ মে থেকে চলবে বনলতা, লালমনি ও চিত্রা এক্সপ্রেস

রাজশাহী  প্রতিনিধি :   আগামী ৩১ মে থেকে ঢাকাগামী বনলতা, লালমনি ও চিত্রা এক্সপ্রেস ট্রেন চালু হচ্ছে। রেলপথ মন্ত্রণালয়ের নির্দেশনায় স্বাস্থবিধি মেনে আপাতত এই তিনটি ট্রেন চালুর সিদ্ধান্ত নিয়েছে পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) মিহির কান্তি গুহ এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, ৩১ মে রোববার থেকে তিনটি ট্রেন চালানোর প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহী হয়ে ঢাকা যাবে বিরতিহীন বনলতা এক্সপ্রেস। এছাড়া লালমনিরহাট থেকে ঢাকা যাবে লালমনি এক্সপ্রেস। আর খুলনা থেকে ঢাকা
যাবে চিত্রা এক্সপ্রেস। এসব ট্রেন আগের সময় অনুযায়ী গন্তব্যে যাবে এবং আবার নির্ধারিত স্থানে ফিরে আসবে।

এদিকে পশ্চিমাঞ্চল রেলওয়ের টেলিকমিউনিকেশন কর্মকর্তা শহিদুল ইসলাম জানিয়েছেন, আগামী ৩ জুন থেকে মধুমতি, কপোতাক্ষ, রুপসা, নীলসাগর ও বোনাপোল এক্সপ্রেস ট্রেন চলাচলের বিষয়ে প্রাথমিক আলোচনা হয়েছে। ৩০ মে সিদ্ধান্ত চূড়ান্ত হবে। তবে পরিস্থিতি ভালো হলে ১৫ জুন থেকে সকল ট্রেন চলাচল স্বাভাবিক করার আলোচনা হয়েছে।

দেশে করোনা সংক্রমণ ধরা পড়ার পর প্রায় দুই মাস ধরে বন্ধ রয়েছে ট্রেন চলাচল। তবে সম্প্রতি রাজশাহী রেলওয়ে স্টেশনে ট্রেন চালুর প্রস্তুতি শুরু হয়। যাত্রীদের শারীরিক দূরত্ব নিশ্চিত করতে অংকন করা হয় বৃত্ত। স্টেশনে প্রবেশ ও বাহির পথে বসানো হয় জীবানুনাশক চেম্বার। এরপরই সীমিত পরিসরে ট্রেন চালু করার সিদ্ধান্ত এলো।

Check Also

করোনায় ইউপি চেয়ারম্যানের মৃত্যু

দিনাজপুর  প্রতিনিধি :   করোনায় আক্রান্ত হয়ে দিনাজপুরের চিরিরবন্দরে বিএনপি নেতা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান একেএম ফজলুর রহমান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *