Breaking News
Home / আর্ন্তজাতিক / যুক্তরাজ্যে পৌঁছালেই ১৪ দিনের কোয়ারেন্টাইন

যুক্তরাজ্যে পৌঁছালেই ১৪ দিনের কোয়ারেন্টাইন

আন্তর্জাতিক ডেস্ক  :   যুক্তরাজ্যে ভ্রমণকারীদের জন্য ১৪ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করা হচ্ছে। শুক্রবার আরও পরের দিকে যুক্তরাজ্য সরকারের পক্ষ থেকে দু’সপ্তাহের কোয়ারেন্টাইনের বিষয়ে বিস্তারিত জানানো হবে। খবর সিএনএন।

বিভিন্ন দেশ থেকে আসা ভ্রমণকারীদের ওপর ১৪ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলকের বিষয়টি নিশ্চিত করেছেন নর্দার্ন আয়ারল্যান্ডের সেক্রেটারি ব্র্যান্ডন লিউয়িস।

এক বিবৃতিতে লিউয়িস জানিয়েছেন, করোনাভাইরাসের প্রাত্যহিক সংবাদ সম্মেলনে নতুন এই পদক্ষেপের বিষয়টি ব্যাখ্যা করবেন স্বরাষ্ট্রমন্ত্রী প্রীতি প্যাটেল।

লিউয়িস আরও বলেন, আমরা এমন একটি দেশ যেখানে বিশ্বের বিভিন্ন দেশ থেকে লোকজনকে স্বাগত জানানো হয়। তবে এটাও ঠিক যে আপনি যদি যুক্তরাজ্যে আসেন তবে আপনার স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতের দায়িত্ব আমাদের। একই সঙ্গে যুক্তরাজ্যের মানুষের স্বাস্থ্য সুরক্ষার দায়িত্বও আমাদের।

তিনি বলেন, বর্তমান পরিস্থিতিতে কোয়ারেন্টাইনের মাধ্যমেই স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করা সম্ভব। এর মাধ্যমে জানা যায় যে, তাদের দেহে করোনার কোনো লক্ষণ আছে কিনা। কোয়ারেন্টাইনের মাধ্যমে ভাইরাসের বিস্তাররোধ করাও সম্ভব।

তিনি বলেন, ব্রিটিশ নাগরিকরা নিজেদের বাড়িতেই কোয়ারেন্টাইন সম্পন্ন করতে পারবেন।
এর আগে বিভিন্ন এয়ারলাইন্স সতর্ক করে জানিয়েছে যে, ১৪ দিনের কোয়ারেন্টাইনের কারণে যুক্তরাজ্যের পর্যটন ও ভ্রমণ শিল্পের ব্যাপক ক্ষতি হবে।

যুক্তরাজ্যে এখন পর্যন্ত ২ লাখ ৫০ হাজার ৯০৮ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এর মধ্যে মারা গেছে ৩৬ হাজার ৪২ জন। এছাড়া ১ হাজার ৫৫৯ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক।

Check Also

চীন-মার্কিন বাণিজ্য যুদ্ধের আগুনে ঘি ঢালছে করোনা?

আন্তর্জাতিক ডেস্ক  :   করোনাভাইরাস মহামারিতে থমকে যাওয়া বিশ্বে থেমে নেই চিরবৈরী দুই পরাশক্তি চীন-যুক্তরাষ্ট্রের চিরচেনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *