Breaking News
Home / আর্ন্তজাতিক / করোনায় মারা গেলেন হোয়াইট হাউসের সাবেক কর্মী

করোনায় মারা গেলেন হোয়াইট হাউসের সাবেক কর্মী

আন্তর্জাতিক ডেস্ক  :   যুক্তরাষ্ট্রে করোনা সংক্রমণে মারা গেলেন হোয়াইট হাউসে দীর্ঘ পাঁচ দশক দায়িত্ব পালন করা ৯১ বছর বয়সী সাবেক পরিচারক উইলসন রুজভেল্ট জেরমান। আরও বেশ কয়েকজন প্রভাবশালী কর্মকর্তা কোয়ারেন্টিনে থেকে করোনার চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে।

১৯৫৭-২০১২ পর্যন্ত দীর্ঘ ক্যারিয়ারে যুক্তরাষ্ট্রের ১১ জন প্রেসিডেন্টের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা হয়েছিল জেরমানের। প্রথমে হোয়াইট হাউসের পরিচ্ছন্নতা কর্মী হিসেবে কাজ নিয়েছিলেন তিনি। পরে কাজ করেছেন দারোয়ান হিসেবেও।

এক পর্যায়ে যুক্তরাষ্ট্রের ৩৫তম প্রেসিডেন্ট প্রেসিডেন্ট থিওডোর রুজভেল্টের ফার্স্ট লেডি জেকি কেনেডি জেরমানকে পরিচারক পদে পদোন্নতি দেন। এর কয়েকদশক পর সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামাও তাকে সম্মানিত করেন।

মিশেলের আত্মজীবনী বই ‘বিকামিং’-এ জেরমানের একটি ছবিও রয়েছে। জেরমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন মিশেল। জানিয়েছেন, তার মতো একজন মানুষের সঙ্গে পরিচিত হতে পেরে তাদের পরিবার গর্বিত। ‘আমাদেরসহ হোয়াইট হাউসে ফার্স্ট ফ্যামিলিগুলোকে দশকের পর দশক অসাধারণ সেবা দিয়ে সহযোগিতা করেছেন তিনি’।

Check Also

চীন-মার্কিন বাণিজ্য যুদ্ধের আগুনে ঘি ঢালছে করোনা?

আন্তর্জাতিক ডেস্ক  :   করোনাভাইরাস মহামারিতে থমকে যাওয়া বিশ্বে থেমে নেই চিরবৈরী দুই পরাশক্তি চীন-যুক্তরাষ্ট্রের চিরচেনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *