Home / সারা বাংলা / শরীয়তপুরে ৩৫৫ জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনে

শরীয়তপুরে ৩৫৫ জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনে

শরীয়তপুর  প্রতিনিধি :   শরীয়তপুর জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যানুযায়ী বুধবার বিকেল ৫টা পর্যন্ত ৩৫৫ জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনে আছেন। সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. আব্দুর রশিদ জানিয়েছেন, জেলায় ইতালিসহ বিভিন্ন দেশ থেকে ফেরা ৫৫ জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনে আছেন।

গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৮ জন হোম কোয়ারেন্টাইনের আওতায় এসেছেন ও ১৪ দিন হোম কোয়ারেন্টাইনের মেয়াদ শেষ করায় ৩৩ জনকে অবমুক্ত করা হয়েছে।

উপজেলা ভিত্তিক সদর উপজেলায় ৭৪ জন, ডামুড্যায় ৪২ জন, গোসাইরহাটে ২৩ জন, ভেদরগঞ্জে ৫০ জন, নড়িয়ায় ১২৩ জন এবং জাজিরা উপজেলায় ৪৩ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।

জেলায় সর্বমোট ৬১৭ জন হোম কোয়ারেন্টাইনে থাকাদের মধ্য থেকে ২৬২ জনকে অবমুক্ত করা হয়েছে। তবে আইসোলেশন বা প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টাইনে কেউ নেই। এখনও পর্যন্ত জেলায় করোনাভাইরাস আক্রান্ত বা সন্দেহজনক কেউ শনাক্ত হয়নি। তবে ইতোমধ্যেই জেলায় ৩০টি আইসোলেশন শয্যা ও ১০০টি কোয়ারেন্টাইন শয্যা প্রস্তুত রাখা হয়েছে।

এ দিকে গতকাল থেকে জরুরী প্রয়োজনীয় সেবা প্রতিষ্ঠান/দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান ব্যতিত সব কিছু বন্ধ করে দিয়েছে প্রশাসন। নিয়ন্ত্রিত রয়েছে যানবাহনও। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে মাঠে প্রশাসন ও পুলিশ তৎপর রয়েছে। এ ছাড়াও জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয় করে পরিস্থিতি মোকাবেলায় কাজ করছে বাংলাদেশ সেনাবাহিনী।

Check Also

ঠাকুরগাঁওয়ের সেই পাঁচজন করোনামুক্ত

ঠাকুরগাঁও  প্রতিনিধি :   ঠাকুরগাঁওয়ের একই পরিবারের সেই পাঁচজন করোনামুক্ত। মঙ্গলবার সকালে আইইডিসিআর থেকে বিষয়টি নিশ্চিত করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *