Home / জাতীয় / শিক্ষার পাশাপা‌শি প্রয়োজন খেলাধুলা ও সংস্কৃতি চর্চা

শিক্ষার পাশাপা‌শি প্রয়োজন খেলাধুলা ও সংস্কৃতি চর্চা

ঢাকার ডাক ডেস্ক  :     ‘প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপা‌শি খেলাধূলা ও সংস্কৃতি চর্চার সুসমন্বয় প্রয়োজন’ বলে মন্তব‌্য করেছেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ।

শুক্রবার রাজধানীর নটরডেম কলেজ প্রাঙ্গণে নটরডেম নাট্যদলের নাট্যোৎসবের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তি‌নি এ কথা বলেন।

তিনি ব‌লেন, ‘‘কেবল প্রাতিষ্ঠানিক শিক্ষার মাধ্যমে শিক্ষা পূর্ণতা পায় না। এর সঙ্গে প্রয়োজন খেলাধূলা ও সংস্কৃতি চর্চার সুসমন্বয় ঘটানো। আর এর মাধ্যমেই একজন ছাত্র-ছাত্রী পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে উঠতে পারে।

‘পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে ওঠার এসব উপাদানের সমন্বয় ঘটেছে দেশের অন্যতম নন্দিত ও সেরা শিক্ষা প্রতিষ্ঠান নটরডেম কলেজে। কলেজটি বাংলাদেশে মানসম্মত শিক্ষা প্রদানের ক্ষেত্রে সফল দৃষ্টান্ত স্থাপন করেছে।”

নটরডেম কলেজের অধ্যক্ষ ড. ফাদার হেমন্ত পিউস রোজারিও সি এসসি এর সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানীয় অতিথি হিসেবে বক্তৃতা করেন নাট্যজন ড. ইনামুল হক ও সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা বিশিষ্ট শিক্ষাবিদ ইঞ্জিনিয়ার আব্দুল আজিজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাট্যজন ঝুনা চৌধুরী।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন নটরডেম নাট্যদলের প্রতিষ্ঠাতা ও দৈনিক অধিকার এর সম্পাদক মো. তাজবীর হোসাইন এবং নাট্যোৎসব পরিচালনা পরিষদের সভাপতি সায়ন্ত সরকার। স্বাগত বক্তৃতা করেন নটরডেম নাট্যদলের মডারেটর মো. আক্তারুজ্জামান।

Check Also

ভারতের পঞ্চম বৃহত্তম রফতানি বাজার বাংলাদেশ

আন্তর্জাতিক ডেস্ক  :  বাংলাদেশ দক্ষিণ এশিয়ায় ভারতের বৃহত্তম বাণিজ্যিক অংশীদার হয়েছে অনেক আগেই। এবার দ্বিপাক্ষিক বাণিজ্যে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x